চার উইকেট হারিয়ে লাঞ্চে বাংলাদেশ

ঢাকা টেস্ট

আজাদী অনলাইন | শনিবার , ২৪ ডিসেম্বর, ২০২২ at ১:২৯ অপরাহ্ণ

ভারতের বিপক্ষে মিরপুর টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশন হতাশায় কেটেছে বাংলাদেশ দলের। দিনের প্রথম সেশনে টাইগাররা হারিয়েছে ৪ উইকেট। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে দলের সংগ্রহ ৭১ রান। ফলে ভারতের থেকে এখনও ১৬ রানে পিছিয়ে সাকিব আল হাসানের বাংলাদেশ।

শনিবার (২৪ ডিসেম্বর) শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগের দিনের বিনা উইকেটে ৭ রান নিয়ে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ভারতকে বড় লিড দিতে হলে প্রথম সেশনে দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসানকে টিকে থাকার বিকল্প ছিল না। কিন্তু পারলেন না শান্ত। রবিচন্দ্রন অশ্বিনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন বাঁহাতি এই ওপেনার। প্রথম ইনিংসে ২৪ রান করা শান্ত এদিন আউট হন মাত্র ৫ রানে।

বাংলাদেশের অন্যতম ভরসা মুমিনুল হক। প্রথম ইনিংসে অর্ধশতক করা বাঁহাতি এই ব্যাটার ব্যর্থ হন দ্বিতীয় ইনিংসে। শান্তর বিদায়ের পর জাকিরের সঙ্গে জুটি গড়ার বিকল্প ছিল না তার। ব্যক্তিগত ৫ রানে মোহাম্মদ সিরাজের বলে উইকেটে পেছনে ঋসভ পস্থের হাতে ধরা পড়েন তিনি।

মারমুখি হতে গিয়ে দলের বিপদ বাড়ান অধিনায়ক সাকিব আল হাসান। জয়দেব উনাদকাটের বলে শুভমান গিলকে ক্যাচ অনুশীলন করান তিনি। অক্ষর প্যাটেলের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন মুশফিকুর রহিম (৯)।

এ দিকে নিজেদের প্রথম ইনিংসে ২২৭ রানে অল আউট হয় বাংলাদেশ। জবাবে প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ ছিল ৩১৪ রান।

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাষ্ট্র ও কানাডায় ভয়াবহ শীতকালীন ঝড়
পরবর্তী নিবন্ধআওয়ামী লীগ প্রস্তুত, খেলা হবে: ওবায়দুল কাদের