চারদিনব্যাপী রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার শুরু হচ্ছে আজ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৩ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:৩৫ পূর্বাহ্ণ

স্বপ্নীল আবাসন সবুজ দেশ, লাল সবুজের বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে নগরীর পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু বে ভিউতে আজ থেকে শুরু হচ্ছে চারদিনব্যাপী রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার২০২৩। এ উপলক্ষে গতকাল দুপুরে নাসিরাবাদ রিহ্যাব আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রিহ্যাব ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী।

তিনি বলেন, চট্টগ্রামের উন্নয়নে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) মাস্টারপ্ল্যানের প্রস্তাবনার একটি প্রাথমিক খসড়া তৈরি করেছে। আমরা চট্টগ্রামের উন্নয়নে সিডিএর গৃহীত এই উদ্যোগকে স্বাগত জানাই। আমরাও চাই চট্টগ্রামে আবাসন সংকটের সমাধানসহ চট্টগ্রাম স্যাটেলাইট টাউন গড়ে তুলতে। চট্টগ্রামের উন্নয়নে রিহ্যাবকে সম্পৃক্ত করে মাস্টারপ্ল্যান প্রণয়ন করার জন্য আমরা দৃঢ় দাবি জানাই।

তিনি আরো বলেন, চট্টগ্রামবাসীর আবাসনের পাশাপাশি চট্টগ্রামে আসা পর্যটকদের আবাসন নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে রিহ্যাব। চট্টগ্রাম এলাকার আবাসন ব্যবসায়ীদের সর্বোপরি চট্টগ্রাম অঞ্চলের আবাসন খাতকে পরিপূর্ণরূপে সহায়তা দিতে ২০০৬ সালের অক্টোবরে কার্যক্রম শুরু হয় চট্টগ্রাম রিহ্যাব জোনাল অফিসের। এরপর থেকে বন্দরনগরী চট্টগ্রামবাসীর জন্য নান্দনিক ও পরিকল্পিত নগরায়ন রূপান্তরের পাশাপাশি নিরাপদ বিনিয়োগ নিশ্চিত করতে ১৫তম ফেয়ার আয়োজন করতে যাচ্ছে রিহ্যাব চট্টগ্রাম।

সংবাদ সম্মেলনে পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন রিহ্যাব পরিচালক ও রিহ্যাব চট্টগ্রাাম ফেয়ারের কোচেয়ারম্যান মাহবুব সোবহান জালাল তানভীর। এছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেনরিহ্যাবের প্রথম ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ, তৃতীয় ভাইস প্রেসিডেন্ট শরীফ আলী খান, রিহ্যাব চট্টগ্রাম ফেয়ারের কোচেয়ারম্যান১ প্রকৌশলী দিদারুল হক চৌধুরী।

আজ সকাল সাড়ে ১১ টায় রেডিসন ব্লু বে ভিউ’র মোহনা হলে ১৫তম এই রিহ্যাব ফেয়ারের উদ্বোধন করবেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী, সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুবুল আলম।

এবারের ফেয়ারে গোল্ড স্পন্সর হিসেবে ২টি প্রতিষ্ঠান, কোস্পন্সর হিসেবে ১৭টি প্রতিষ্ঠান, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান ৬টি, বিল্ডিং ম্যাটেরিয়ালস প্রতিষ্ঠান ৫টিসহ মোট ৪৮টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। ফেয়ারে গোল্ড স্পন্সর হিসেবে থাকছে উইকন প্রপার্টিজ লিমিটেড এবং আরএকে সিরামিকস্‌ বাংলাদেশ লিমিটেড। কোস্পন্সর হিসেবে থাকছেসেনা কল্যাণ কনস্ট্রাকশন এন্ড ডেভেলপমেন্টস লিমিটেড, ফিনলে প্রপার্টিজ লিমিটেড, এয়ারবেল ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেড, এপিএল হোল্ডিংস লিমিটেড, সাইন ম্যাট্রিঙ বিল্ডার্স লিমিটেড, পূর্বাচল প্রবাসী পল্লী লিমিটেড, সাফ হোল্ডিংস লিমিটেড, স্যানমার প্রপার্টিজ লিমিটেড, সিএ প্রপার্টি ডেভেলপমেন্ট লিমিটেড, এপিক প্রপার্টিজ লিমিটেড, র‌্যাংকস এফসি প্রপার্টিজ লিমিটেড, মুনতাসির লিভিং লিমিটেড, ইক্যুইটি প্রপার্টি ম্যানেজমেন্ট লিমিটেড, জুমাইরাহ হোল্ডিংস লিমিটেড, সিকিউর প্রপার্টি ম্যানেজমেন্ট লিমিটেড, কনকর্ড রিয়েল এস্টেট এন্ড বিল্ডিং প্রডাক্টস লিমিটেড। মেলায় প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতাদর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন। আগত দর্শকদের জন্য র‌্যাফল ড্র এর মাধ্যমে প্রতিদিন থাকছে আকর্ষণীয় পুরস্কার। মেলায় সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা এবং মাল্টিপল টিকিটের প্রবেশ মূল্য ১০০ টাকা। মাল্টিপল টিকিট দিয়ে মেলার সময় দর্শনার্থীরা ৪ বার প্রবেশ করতে পারবেন।

পূর্ববর্তী নিবন্ধঘরে রোহিঙ্গা যুবকের লাশ, দুই স্ত্রী উধাও
পরবর্তী নিবন্ধশারক্বীয়া ‘নায়েবে আমির’ গ্রেপ্তার