চারজনের ১৪ বছর করে একজনের ৫ বছর দণ্ড

মাদক মামলা

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৮ মে, ২০২২ at ৭:৩১ পূর্বাহ্ণ

ইয়াবা উদ্ধারের একটি মামলায় চার মাদক কারবারিকে ১৪ বছর করে কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে প্রত্যেককে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। তারা হলেন মিয়ানমারের নাগরিক রহিম উদ্দিন ও কামাল আহমেদ, কঙবাজার সদরের আব্দুস সালাম ওরফে সালাম মাঝি ও ভোলার চরফ্যাশনের মো শফিক। এছাড়া অপর একজনকে ৫ বছরের কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। তিনি হলেন কঙবাজার সদরের সৈয়দ আহমেদ। গতকাল চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ নারগিস আক্তার এই রায় ঘোষণা করেন।

আদালতের পেশকার মো. ফরিদ আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন, কারাদণ্ডপ্রাপ্ত কামাল আহমেদ ছাড়া বাকিরা রায় ঘোষণার সময় কাঠগড়ায় হাজির ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়। তিনি জানান, ২০১৬ সালের ৬ জানুয়ারি কর্ণফুলী নদীতে একটি ট্রলারে অভিযান চালায় র‌্যাব। এ সময় সেখান থেকে ১০ লাখ পিস ইয়াবা উদ্ধারের পাশাপাশি সাজাপ্রাপ্ত আসামিদের গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় র‌্যাব ৭এর পক্ষ থেকে পতেঙ্গা থানায় আসামিদের বিরুদ্ধে একটি মামলা হয়।

আদালতসূত্র জানায়, মামলা দায়ের পরবর্তী একই বছরের ১৯ মে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এরপর ২০১৮ সালের ২৪ মে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারক।.

পূর্ববর্তী নিবন্ধনগদে তেল কিনছে বিমান
পরবর্তী নিবন্ধহাটহাজারীর ফরহাদাবাদে ৫ চেয়ারম্যান ও ৬২ সদস্য প্রার্থীর মনোনয়ন জমা