চাকা খুলে সড়কে উল্টে গেল যাত্রীবাহী বাস

রাঙ্গুনিয়ায় পৃথক দুই দুর্ঘটনায় আহত ৪০

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৪ জুলাই, ২০২২ at ৫:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম-কাপ্তাই সড়কে একটি যাত্রীবাহী বাসের সামনে চাকা খুলে গিয়ে উল্টে যায়। এতে বাসে থাকা অন্তত ২৫ জন যাত্রী আহত হন। গত মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়া ও রাউজানে সীমান্তবর্তী তাপবিদ্যুৎ গেট এলাকায় এই ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা কামরুজ্জামান সুমন বলেন, চন্দ্রঘোনা থেকে ৪০ জন যাত্রী নিয়ে বাসটি চট্টগ্রাম শহরের দিকে যাচ্ছিল। যাওয়ার পথে সড়কের তাপবিদ্যুৎ গেট এলাকায় পৌঁছালে এটির সামনের চাকা খুলে গিয়ে উল্টে যায়। এতে যাত্রীদের মধ্যে অন্তত ২৫ জন আহত হন। তাদের স্থানীয় বিভিন্ন হাসপাতাল ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত বাসটির কারণে সড়কে কয়েক ঘণ্টা গাড়ি চলাচল বন্ধ থাকে। এটিকে অন্য একটি ট্রাকের সাহায্যে সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।
রাউজান চুয়েট পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মো. খুরশেদ আলম বলেন, রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। বাসটি জব্দ করা হয়েছে।
এদিকে সোমবার দুপুর সাড়ে ১২টায় পৃথক আরেকটি সড়ক দুর্ঘটনায় পড়ে একটি মিনিবাস। বাসটি সড়কের পাশে খাদে পড়ে গিয়ে ১৫ যাত্রী আহত হয়। উপজেলার পদুয়া ইউনিয়নের নারিশ্চা ১ নম্বর ওয়ার্ড সাপলেজা পাড়া এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনার প্রত্যক্ষদর্শী আকতার হোসেন জানান, পদুয়ার একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে যাত্রীরা পাশের বোয়ালখালী উপজেলা থেকে বাসযোগে আসছিলেন। পদুয়া নারিশ্চা এলাকায় এলে বাসটি উল্টে সড়কের পাশে খাদে পড়ে যায়। এতে বাসের ভেতর থাকা সব যাত্রী কমবেশি আহত হয়। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে যাওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধতিন অস্থায়ী ওয়ার্ড বয় গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধলেবু গাছের পাতা ছেড়া নিয়ে তুলকালাম!