চসিকের তিন পরিচ্ছন্ন কর্মকর্তাকে কারণ দর্শানোর নির্দেশ

জেনারেল হাসপাতালের সামনে ময়লা-আবর্জনা মেয়রের হোয়াটসঅ্যাপে ছবিসহ অভিযোগ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২ নভেম্বর, ২০২১ at ১০:৪৭ পূর্বাহ্ণ

২৫০ শয্যার চট্টগ্রাম জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের সামনে থেকে ময়লা-আবর্জনা পরিষ্কারে গাফেলতি করায় সিটি কর্পোরেশনের (চসিক) তিন পরিচ্ছন্ন কর্মকর্তার কাছে কৈফিয়ত চাওয়া হয়েছে। তাদের পাঁচ কার্য দিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ দিয়ে গত রোববার নোটিশ দিয়েছেন চসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা। তিন কর্মকর্তা হলেন- ২নং জোনের পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ হাসান রাজা, ৬নং জোনের তত্ত্বাবধায়ক মোহাম্মদ মহিউদ্দিন ও দেওয়ান বাজার ওয়ার্ডের পরিদর্শক প্রকাশ কান্তি বিশ্বাস।
কারণ দর্শানো নোটিশে বলা হয়, জনৈক ব্যক্তি সিটি মেয়রের হোয়াটস অ্যাপে ছবিসহ একটি অভিযোগ করেছেন। ওই অভিযোগ থেকে জানা গেছে, দেওয়ান বাজার ওয়ার্ডস্থ চট্টগ্রাম জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের সামনে দীর্ঘ সময় ধরে বিক্ষিপ্তভাবে প্রচুর ময়লা-আবর্জনা পড়ে রয়েছে। সেখান থেকে প্রচন্ড দুর্গন্ধ ছড়িয়েছে। এতে জনসম্মুখে সিটি কর্পোরেশনের ভাবমূর্তি দারুণভাবে ক্ষুণ্ন হয়েছে। এ বিষয়ে মেয়র তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন।
অভিযুক্তদের চরম অবহেলা ও অদক্ষতার কারণে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে উল্লেখ করে বলা হয়, বিষয়টি অফিস শৃঙ্খলা আইনের পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ। একইসঙ্গে বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা কেন গ্রহণ করা হবে না তা নোটিশ প্রাপ্তির পাঁচ কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়। অন্যথায় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও উল্লেখ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধপ্রিপেইড হবে নতুন সাড়ে ৪ লাখ মিটার
পরবর্তী নিবন্ধপ্রথম দল হিসেবে সেমিফাইনালে ইংল্যান্ড