চলন্ত ট্রেনের নিচ থেকে বেঁচে ফিরল তরুণ, ভিডিও ভাইরাল

| বৃহস্পতিবার , ২৫ মে, ২০২৩ at ৬:০৭ পূর্বাহ্ণ

তেজগাঁও রেলস্টেশন এলাকায় একটি মালবাহী ট্রেনের নিচে পড়েও বেঁচে গেছে এক তরুণ। ব্রডগেজ মালবাহী ট্রেন হওয়ায় মূলত ছেলেটি বেঁচে যায়।

গত মঙ্গলবার এ ঘটনা ঘটে। গতকাল এ বিষয়ে কথা হয় তেজগাঁও রেলস্টেশনের স্টেশন মাস্টার মাজহারুল ইসলামের সঙ্গে। এ সময় তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ঘটনার বিষয় জানতে চাইলে তিনি বলেন, মঙ্গলবার আনুমানিক বেলা সাড়ে ৩টার দিকে তেজগাঁও রেলস্টেশনে ওই অল্প বয়সী ছেলেটি দুই নম্বর প্ল্যাটফর্ম থেকে এক নম্বর প্ল্যাটফর্মের দিকে লাফিয়ে যাওয়ার সময় রেললাইনে পড়ে যায়। তখনই কমলাপুরগামী একটি মালবাহী ট্রেন এসে পড়ে। পরে সে রেললাইনে উপুড় হয়ে শুয়ে পড়ে। ঘটনার সময় উপস্থিত থাকা লোকজন ছেলেটির উদ্দেশ্যে চিৎকার করে বলতে থাকেতুমি নড়াচড়া করো না, শুয়ে থাকো। ছেলেটি সবার কথা শুনে শুয়ে ছিল। এরপর মালবাহী ট্রেনটি নির্দেশনা মোতাবেক থামিয়ে দিলে ছেলেটি ট্রেনের নিচ থেকে বেরিয়ে আসে। তার শরীরে একটি দাগও লাগেনি। ওই মালবাহী ট্রেনের বগির সংখ্যা ছিল আনুমানিক ১৫ থেকে ২০টি। খবর বাংলানিউজের।

মাজহারুল বলেন, আমার চাকরি জীবনে কখনও এমন ঘটনা দেখিনি। আল্লাহ ছেলেটাকে বাঁচিয়ে দিয়েছেন। আসলে এ ঘটনা ‘অলৌকিক’ শব্দটাকেও হার মানায়। স্টেশন মাস্টার মাজহারুল ইসলাম আরও বলেন, ছেলেটির বয়স কম। হতে পারে স্কুলকলেজের ছাত্র। তার নাম ঠিকানাও পাওয়া যায়নি। ঘটনার পরপর সে ভয়ে স্টেশন থেকে চলে যায়।

ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউস আহম্মেদ বিশ্বাস বলেন, মঙ্গলবার তেজগাঁও রেলস্টেশনে এরকম একটি ঘটনা ঘটেছে। ছেলেটির পরিচয় জানা যায়নি। তার পরিচয় বের করার চেষ্টা করা হচ্ছে।

প্রসঙ্গত, এ ঘটনায় একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ওই ভিডিওতে দেখা যায় ছেলেটি লম্বা হয়ে ট্রেনের নিচে শুয়ে আছে। সে সময় অনেকে চিৎকার করে বলছে সোজা হয়ে শুয়ে থাকার জন্য। কয়েকটি ট্রেনের বগি তার ওপর দিয়ে অতিক্রম করার পরে একপর্যায়ে ট্রেনটি থামে। পরে চশমা চোখে ও কাঁধে ব্যাগ থাকা অবস্থায় ওই ছেলেটি ট্রেনের নিচ থেকে বেরিয়ে আসে।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে ফিশিং ট্রলার ডুবি কিশোর নিখোঁজ
পরবর্তী নিবন্ধসন্দ্বীপ উপজেলা উপনির্বাচনের ভোটগ্রহণ আজ