সন্দ্বীপ উপজেলা উপনির্বাচনের ভোটগ্রহণ আজ

ভোট কেন্দ্রের সামনে থেকে ৩ বহিরাগত আটক

সন্দ্বীপ প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৫ মে, ২০২৩ at ৬:০৮ পূর্বাহ্ণ

সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা রিটার্নিং কার্যালয়। যদিও বৈরী আবহাওয়া নির্বাচনের স্বাভাবিক কাজে কিছুটা বিপত্তি সৃষ্টি করেছে। গতকাল বুধবার সকাল থেকে সন্দ্বীপে গুড়িগুড়ি বৃষ্টি। আবার মাঝে মাঝে মুষলধারেও বৃষ্টি পড়ছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, গতকাল বিকালে দায়িত্বপ্রাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, ব্যালট বাঙসহ যাবতীয় মালামাল পৌঁছেছে সন্দ্বীপের বিচ্ছিন্ন ইউনিয়ন উড়িরচরসহ প্রতিটি কেন্দ্রে। এরমধ্যে নির্বাচনী দায়িত্ব পালন করার জন্য সন্দ্বীপে এসে পৌঁছান র‌্যাব, পুলিশ, কোস্টগার্ড, আনসার সদস্যসহ একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এদিকে বাংলানিউজ জানায়, গতকাল সন্ধ্যায় একটি ভোটকেন্দ্রের সামনে থেকে তিন বহিরাগত যুবককে আটক করেছে পুলিশ। জেলার অতিরিক্ত সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ বলেন, একটি ভোটকেন্দ্রের সামনে থেকে তিনজন বহিরাগতকে আটক করা হয়েছে। তারা সন্দ্বীপের বাসিন্দা নয়। তাদের যাচাইবাছাই করা হচ্ছে।

জেলা নির্বাচন অফিসের সিনিয়র কর্মকর্তা ও উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর আলম আজাদীকে জানান, সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৯ হাজার ১০ জন। যেখানে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৭৩৫ জন আর মহিলা ভোটারের সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৮ শত ৭৫ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৮৬টি। আর ভোটকক্ষের সংখ্যা ৫৭২টি। ঝুকিপূর্ণ ভোটকেন্দ্রের সংখ্যা ৬৮টি। যদিও রিটার্নিং কর্মকর্তা এগুলোকে ঝুকিপূর্ণ না বলে গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসাবে উল্লেখ করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা আজাদীকে জানান, নির্বাচনী প্রচারণা শুরু থেকে গতকাল বুধবার দুপুর পর্যন্ত আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। প্রার্থীদের বিচ্ছিন্ন দুয়েকটা ঘটনার অভিযোগ ছাড়া বড় কোনো সহিংসতা বা নির্বাচনী আচরণবিধি ভঙ্গের ঘটনা এখন পর্যন্ত ঘটেনি। তিনি আশা প্রকাশ করেনএকটা সুষ্ঠু নিরপেক্ষ স্বচ্ছ নির্বাচন সম্পন্ন হবে।

পূর্ববর্তী নিবন্ধচলন্ত ট্রেনের নিচ থেকে বেঁচে ফিরল তরুণ, ভিডিও ভাইরাল
পরবর্তী নিবন্ধগাজীপুর সিটি কর্পো. নির্বাচনে ভোটগ্রহণ আজ