চমেক হাসপাতালের অপারেশন থিয়েটার থেকে পালাল আসামি

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৮ অক্টোবর, ২০২২ at ৪:৫৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের অস্ত্রোপচার কক্ষ (অপারেশন থিয়েটার) থেকে এক আসামি পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। গতকাল সোমবার বিকেলে হাসপাতালের অর্থোপেডিক সার্জারি (২৩ নম্বর) ওয়ার্ডের ওটি থেকে হাফিজ আল আসাদ ওরফে সোহাগ নামের ওই আসামি পালিয়ে যায় বলে পুলিশ জানিয়েছে। পালিয়ে যাওয়া ২৬ বছর বয়সী আসাদ মারামারির এক মামলায় আসামি। তিনি নিজেও ছুরিকাঘাতে আহত ছিলেন। আসাদের বাড়ি কঙবাজারের কুতুবদিয়া এলাকায়। নগরীর পতেঙ্গা এলাকায় বোনের বাসায় থাকতেন।
পুলিশ সূত্রে জানা গেছে, এক মারামারির ঘটনায় জনৈক মিন্টু মিয়া বাদী হয়ে পতেঙ্গা থানায় মামলা করেন। মামলায় হাফিজ আল আসাদ একমাত্র আসামি। মারামারির ঘটনায় আসাদ নিজেও হাতে জখম পান। জখম অবস্থায় পুলিশ তাকে গ্রেপ্তার করে।
পতেঙ্গা থানার ওসি আবু জাহেদ মো. নাজমুন নূর জানান, মারামারির মামলার আসামি আসাদকে গতকাল সকালে ছুরিকাঘাতে আহত অবস্থায় গ্রেপ্তার করা হয়। এরপর তাকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক অস্ত্রোপচারের কথা বলেন। অস্ত্রোপচারের জন্য বিকাল সাড়ে পাঁচটার দিকে তাকে অপারেশন থিয়েটারে (ওটি) নেওয়া হয়।
ওসি বলেন, ওয়ার্ডে পুলিশ পাহারা থাকলেও ওটিতে পুলিশের প্রবেশের সুযোগ নেই। পুলিশ ওটির বাইরে ছিল। এ সুযোগ কাজে লাগিয়ে চিকিৎসক ও সংশ্লিষ্টদের ফাঁকি দিয়ে সেখান থেকে আসাদ পালিয়ে যায়। তাকে ধরতে অভিযান চালানো হচ্ছে। এ ঘটনায় কারো গাফিলতি রয়েছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান ওসি আবু জাহেদ মো. নাজমুন নূর। এদিকে, ওটি থেকে আসামি পালিয়ে যাওয়ার ঘটনা শুনেছেন বলে জানান চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান। তিনি বলেন, ওই রোগীকে ওটিতে নিয়ে যাওয়ার কিছুক্ষণ পর চিকিৎসকরাও খুঁজে পাচ্ছিলেন না। খোঁজাখুঁজির এক পর্যায়ে ওই রোগীর পালিয়ে যাওয়ার বিষয়টি চিকিৎসকরা বুঝতে পারেন।

পূর্ববর্তী নিবন্ধনগরে বাড়ছে ডেঙ্গু রোগী নতুন শনাক্ত ৬৪
পরবর্তী নিবন্ধসাত ইউনিটের মধ্যে ছয়টি বন্ধ, উৎপাদন ১০০ মেগাওয়াট