চমেকে চিকিৎসাধীন তরুণের মৃত্যু, মামলা

ছিনতাইকারী সন্দেহে গণপিটুনি

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৯ জানুয়ারি, ২০২৩ at ৫:৪৬ পূর্বাহ্ণ

নগরীর পাঁচলাইশ থানাধীন ষোলশহর এলাকায় ছিনতাইকারী সন্দেহে গণপিটুনির পর চিকিৎসাধীন অবস্থায় আহত এক তরুণের মৃত্যু হয়েছে। পুলিশ জানায়, গত ২২ জানুয়ারি রাতে গণপিটুনির ঘটনায় আহত ওই তরুণকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ২৫ জানুয়ারি দুপুরে হাসপাতালে আনুমানিক ১৭/১৮ বছরের ওই তরুণের মৃত্যু হয়। পরিচয় শনাক্ত করতে না পারায় ময়নাতদন্ত শেষে তার মরদেহ বর্তমানে চমেক মর্গের হিমঘরে রাখা হয়েছে।

এদিকে, আহত তরুণের মৃত্যুর ঘটনায় পাঁচলাইশ থানায় পেনাল কোডের ৩০২/৩৪ ধারায় একটি মামলা (নং ২৩) হয়েছে। পাঁচলাইশ থানার এসআই নুরুল আমিন বাদী হয়ে ২৭ জানুয়ারি মামলাটি করেন। ঘটনা ও মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দিন। মামলার এজাহার সূত্রে জানা যায়, ২২ জানুয়ারি রাতে নগরীর ষোলশহর কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কার্যালয়ের পাশে (নাসিরাবাদ হাউজিং সোসাইটির প্রবেশমুখে) একদল লোক মোবাইল ছিনতাইকারী সন্দেহে এক তরুণকে গণপিটুনি দেয়।

আহত অবস্থায় রাস্তায় পড়ে থাকতে দেখে এক পথচারী তাকে চমেক হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে ওই তরুণকে ২৮ নং ওয়ার্ডে ভর্তি দেয়া হয়। জাতীয় জরুরি সেবা ৯৯৯এ ফোন করে পুলিশকে বিষয়টি জানানো হয়। পুলিশ গিয়ে তার নামপরিচয় শনাক্তের চেষ্টা করে। কিন্তু অজ্ঞান থাকায় ওই তরুণের নামপরিচয় সম্পর্কে পুলিশ কিছু জানতে পারেনি। চিকিৎসাধীন অবস্থায় ২৫ জানুয়ারি দুপুরে তার মৃত্যু হয়।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দিন আজাদীকে বলেন, ওই তরুণের মৃত্যুর ঘটনায় মামলা রেকর্ড হয়েছে। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ দেখে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধবিবাহবার্ষিকীর দিনেই মৃত্যু, দাফনের ৮ ঘণ্টা পর মেয়ের জন্ম
পরবর্তী নিবন্ধস্মার্ট বাংলাদেশের জন্য তরুণদের চিন্তায় পরিবর্তন দরকার