চবি শিক্ষার্থীর মাথা ফাটালো অটোরিকশাচালকরা

ভাড়া নিয়ে কথা কাটাকাটির জের

চবি প্রতিনিধি | শুক্রবার , ৬ নভেম্বর, ২০২০ at ১০:৩৫ অপরাহ্ণ

ভাড়া নিয়ে কথা-কাটাকাটির জেরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থীকে মারধর করেছে তিনজন সিএনজিচালিত অটোরিকশাচালক।
আজ শুক্রবার (৬ নভেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয় দুই নম্বর গেইট বাজারের মক্কা-মদিনা হোটেলে এ ঘটনা ঘটে।
মারধরের শিকার আহত শিক্ষার্থী আবু হেনা মাসুম কামাল হিসেব বিজ্ঞান বিভাগের ১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক।
বেধড়ক মারধরে মাসুমের মাথায় প্রচণ্ড আঘাত লাগায় পাঁচটি সেলাই করতে হয়েছে ও প্রচুর রক্তক্ষরণ হয়েছে বলে জানান তার বন্ধুরা।
মারধরের খবর ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ করে দেয় ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। কিছুক্ষণ পর প্রক্টরিয়াল বডি কথা বলে ফটক খুলে দেয়।
আহত ছাত্রলীগ নেতার বন্ধু ও ইংরেজি বিভাগের শিক্ষার্থী সাইফুল সুমন বলেন, “দুপুরে জুমার নামাজ শেষে দুই নম্বর গেইট এলাকায় মক্কা-মদিনা হোটেলে খাবার খেতে বসে মাসুম। এসময় কিছু না বলে হঠাৎ মাসুমকে লাঠি দিয়ে মারধর শুরু করে তিনজন সিএনজিচালিত অটোরিকশাচালক। এলোপাতাড়ি মারধরে মাসুমের মাথায় আঘাত ও প্রচুর রক্তক্ষরণ হয়েছে। পরে সেখান থেকে উদ্ধার করে মাসুমকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হয়। তার মাথায় পাঁচটি সেলাইও দেওয়া হয়েছে।” রাতে হাটহাজারী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করার কথাও জানান তিনি।
এ ব্যাপারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. আহসানুল কবির পলাশ বলেন, “কয়েকদিন আগে ভাড়া নিয়ে কথা-কাটাকাটির জের ধরে কয়েকজন সিএনজিচালিত অটোরিকশাচালক বিশ্ববিদ্যালয়ের বাইরে এক শিক্ষার্থীর মাথা ফাটিয়ে দিয়েছে। তাৎক্ষণিক আমরা হাসপাতালে গিয়েছি দেখতে। বিষয়টা আমরা দেখছি। পাশাপাশি আহত শিক্ষার্থীর বন্ধুদেরকে হাটহাজারী থানায় জিডি করতে বলেছি।”

পূর্ববর্তী নিবন্ধমোগল স্থাপত্যে নির্মিত কক্সবাজারের মসজিদসহ প্রাচীন নিদর্শন সংরক্ষণের উদ্যোগ
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা