চবি শিক্ষার্থীদের ২৩ জুনের মধ্যে হল ত্যাগের নির্দেশ

চলবে সংস্কার ও উন্নয়ন কাজ

চবি প্রতিনিধি | মঙ্গলবার , ২০ জুন, ২০২৩ at ৫:১২ পূর্বাহ্ণ

চলতি মাসের ২৩ তারিখের পূর্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের আবাসিক হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। সংস্কার ও উন্নয়ন কাজের জন্য এ সময় হল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূরুল আজিম শিকদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়ে জানানো হয়। এমন সিদ্ধান্তে শিক্ষার্থীরা অসন্তোষ জানালে বিশেষ বিবেচনায় হলে থাকতে পারবে বলে জানিয়েছে প্রক্টর ড. নূরুল আজিম সিকদার। বিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সংস্কার ও উন্নয়ন কাজের জন্য বিশ্ববিদ্যালয়ের হলসমূহ আগামী ২৩ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। আগামী ২৩ জুনের পূর্বে সকল শিক্ষার্থীকে হল ত্যাগের জন্য অনুরোধ জানানো হলো। এ ব্যাপারে হল সংশ্লিষ্ট সকলেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি। কর্তৃপক্ষের এমন ঘোষণার পর তা নিয়ে শিক্ষার্থীরা অসন্তোষ প্রকাশ করেছেন। শিক্ষার্থীরা বলেন, আমরা কোনো সময়ই ঈদের ছুটিতে বন্ধের সময় হল বন্ধ হতে দেখিনি। তাছাড়া অনেক শিক্ষার্থীই ঈদের ছুটিতে বাড়িতে না গিয়ে বিভিন্ন কারণে হলে অবস্থান করেন। তাদের কথা চিন্তা করে কর্তৃপক্ষের এ সিদ্ধান্ত থেকে সরে আসা উচিত। শিক্ষার্থীদের এরূপ প্রতিক্রিয়ার পরেই একান্ত প্রয়োজনে বিশেষ বিবেচনায় হলে অবস্থান করতে দেয়ার সিদ্ধান্ত জানিয়েছে প্রক্টর ড. নূরুল আজিম সিকদার।

তিনি বলেন, শিক্ষার্থীদের হল ত্যাগের কথা বলা হলেও যেসব শিক্ষার্থীদের একান্ত সমস্যা আছে তারা বিশেষ বিবেচনায় হলে অবস্থান করতে পারবেন। তিনি বলেন, আমরা সংস্কার ও উন্নয়ন কাজের জন্য হল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। কিন্ত হলগুলো শিক্ষার্থীদের জন্যই। যদি কোনো শিক্ষার্থীর একান্ত সমস্যা থাকে তাহলে আমরা তাকে বিশেষ বিবেচনায় থাকার সুযোগ দেব।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধকক্সবাজারে যুবককে সপরিবারে পুড়িয়ে হত্যার চেষ্টা!