চবি কোভিড সেনানীদের সম্মাননা স্মারক প্রদান

| বুধবার , ১ মার্চ, ২০২৩ at ১০:৩০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্থাপিত কোভিড১৯ টেস্টিং ল্যাবের চবি কোভিড সেনানীদের সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান গতকাল চবি উপাচার্য দপ্তরের সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

অনুষ্ঠানে চবি উপউপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে বক্তব্য রাখেন। কোভিডকালীন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্থাপিত কোভিড১৯ টেস্টিং ল্যাবের সেবা কার্যক্রমের বিভিন্ন অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন চবি জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আল ফোরকান, চবি প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. দ্বৈপায়ন সিকদার ও প্রফেসর ড. মোহাম্মদ মনিরুল ইসলাম এবং চবি জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের প্রফেসর ড. লায়লা খালেদাসহ সম্মাননা প্রাপ্ত শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তাকর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য বলেন, ‘দেশজাতির দুঃসময়ে চবির সম্মানিত শিক্ষকগবেষক, শিক্ষার্থী, স্বেচ্ছাসেবী, কর্মকর্তাকর্মচারীরা জীবনের ঝুুঁকি নিয়ে মানুষের জীবন বাঁচাতে যেভাবে এগিয়ে এসেছেন তা অত্যন্ত প্রশংসনীয়’।

মানবতার সেবায় তাঁদের এ অবদান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চিরদিন কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে। পরে উপাচার্য চবির কোভিড সেনানীদের সনদ ও সম্মাননা স্মারক প্রদান করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম লেখিকা সংঘের সাহিত্য সভা
পরবর্তী নিবন্ধআন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেল সিভা ফ্রিডম স্কুল