চবির শাটল ট্রেনে প্রশাসনের অভিযান

পাথর নিক্ষেপ

চবি প্রতিনিধি | রবিবার , ১০ এপ্রিল, ২০২২ at ৮:০৩ পূর্বাহ্ণ

চলন্ত শাটলে টোকাইদের ছোঁড়া পাথরের আঘাতে প্রায় প্রতিদিনই আহত হচ্ছেন চবি শিক্ষার্থীরা। গত সাত দিনে এরকম পাথর নিক্ষেপে আহত হয়েছেন অন্তত ৮ জন শিক্ষার্থী। এসব ঘটনায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ নিয়ে দেওয়া অভিযোগও দিয়েছে কয়েক দফা। কোনো প্রতিকার না হলেও এবার নিরাপদ ট্রেন যাত্রা নিশ্চিত করতে অভিযান শুরু করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।
গতকাল শনিবার ক্যাম্পাসে থেকে ছেড়ে যাওয়া সকাল ৯টা ২০মিনিটের ট্রেনে এই অভিযান পরিচালনা করা হয়। পুলিশের সহযোগিতায় অভিযানে নেতৃত্ব দেন সহকারী প্রক্টর ড. শহিদুল ইসলাম ও আহসানুল কবির পলাশ। এসময় বহিরাগত, টোকাইদের ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়।
সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, নিরাপদ ট্রেন যাত্রা নিশ্চিত করতে আমরা অভিযান পরিচালনা করেছি। বহিরাগতদের ট্রেনে উঠতে দিইনি। যারা উঠেছে তাদের নামিয়ে দিয়েছি। তিনি বলেন, চলন্ত শাটল ট্রেনে বাইরে থেকে পাথর নিক্ষেপের ঘটনা বেড়েই চলেছে। প্রতিদিনই ঘটছে বাইরে থেকে পাথর নিক্ষেপের ঘটনা। এতে আমাদের ছাত্ররা রক্তাক্ত হচ্ছে। আমরা রেলওয়ে কর্তৃপক্ষকে কয়েক দফা এসব বিষয়ে ব্যবস্থা নিতে বলেছি। আমাদের অভিযান চলমান থাকবে। এসময় বহিরাগত কাউকে শাটল ট্রেনে উঠতে দেখলে তাদের নামিয়ে দিতেও শিক্ষার্থীদের নির্দেশ দেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধযৌতুকমুক্ত সমাজ প্রতিষ্ঠায় আলেম সমাজকে ভূমিকা রাখতে হবে
পরবর্তী নিবন্ধবঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায় স্মরণে সাহিত্য সন্ধ্যা