চবির বন্ধ বাসা থেকে কর্মচারীর মরদেহ উদ্ধার

চবি প্রতিনিধি | সোমবার , ২৮ ডিসেম্বর, ২০২০ at ১০:০৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উত্তর ক্যাম্পাসে একটি আবদ্ধ বাসা থেকে মো. সালাউদ্দিন (৩০) নামে বিশ্ববিদ্যালয়ের এক কর্মচারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কর্মচারী কোয়ার্টারের ৫ তলা ভবনের (বি-৩) এফ-৪ নম্বর থেকে বাসা থেকে গতকাল রোববার রাত ৮টায় স্বজন ও প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে মরদেহ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে মারা গিয়েছেন প্রকৌশল দপ্তরের পিয়ন মো. সালাউদ্দিন। ২৪ ঘণ্টা আগে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করছেন চিকিৎসক।
সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাতে সালাউদ্দিন তার স্ত্রীকে নিয়ে শ্বশুরবাড়ি যান। এরপর শরীর খারাপ লাগার কথা বলে একাই ক্যাম্পাসে ফিরে আসেন তিনি। এর পরদিনও তার সাথে ফোনে যোগাযোগ হয়। আশপাশের মানুষও তাকে শুক্রবার সুস্থ দেখেছেন। শনিবার থেকে ফোনে না পেয়ে পরদিন (রোববার) ক্যাম্পাসে এসে বাসার ভিতরের দিক থেকে বন্ধ দেখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অবহিত করেন সালাউদ্দিনের স্ত্রী। এরপর প্রশাসন পুলিশের সহায়তায় দরজা ভেঙে ভিতরে ঢুকলে চেয়ারে হেলান দিয়ে বসা অবস্থায় সালাউদ্দিনের মরদেহ দেখতে পায়। পরে চিকিৎসক পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। এসময় বাসায় বিদ্যুতের বাল্ব অন করা ছিল। তবে তার মোবাইলের ব্যাটারি মোবাইল থেকে বিচ্ছিন্ন পাওয়া গিয়েছে।
বিষয়টি নিশ্চিত করে চবি পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুর রহিম আজাদীকে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশে আমরা ঘটনাস্থলে যাই। দরজা ভেঙে মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আলামত দেখে মনে হচ্ছে তিনি প্রায় ২৪ ঘণ্টা আগে মারা গিয়েছেন। লাশটি হাটহাজারী থানায় পাঠানো হয়েছে। পরিবার সম্মত হলে ময়নাতদন্ত করা হবে।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. আতিকুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের উত্তর ক্যাম্পাসে কর্মচারীদের ৫ তলা ভবনের দ্বিতীয় তলা থেকে চেয়ারে বসা অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি স্ট্রোক করে মারা গেছেন।

পূর্ববর্তী নিবন্ধসম্মিলিত হকার্স ফেডারেশনের বিক্ষোভ সমাবেশ
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে ২৫ দোকান পুড়ে ছাই