চবির দুই উপ-ইউনিটের পরীক্ষা আজ

ডি ইউনিটে পাসের হার ২৮%

চবি প্রতিনিধি | শুক্রবার , ৫ নভেম্বর, ২০২১ at ৯:৪৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষে সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ডি ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে পাস করেছে ১০ হাজার ৩০১ শিক্ষার্থী। পরীক্ষায় অংশ নিয়েছিল ৩৫ হাজার ৫০২ জন। পাসের হার ২৮.১৩ শতাংশ। ডি ইউনিটে আসন রয়েছে এক হাজার ১৬০টি।
আজ সকালে বি১ ও বিকালে ডি১ উপ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। বি১ উপ-ইউনিটে ১২৫ আসনের বিপরীতে আবেদন করেছে ২ হাজার ২০জন এবং ডি১ উপ-ইউনিটে ৩০ আসনের বিপরীতে আবেদন করেছে ২ হাজার ৯০২ জন শিক্ষার্থী। এই দুই উপ-ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে চবির ভর্তি পরীক্ষা কার্যক্রম।
সমাজবিজ্ঞান অনুষদের ডিন ও ডি ইউনিটের কো-অর্ডিনেটর প্রফেসর মুস্তাফিজুর রহমান সিদ্দিকী বলেন, ১০ হাজার ৩০১ জন শিক্ষার্থী ডি ইউনিটে পাস করেছে। পাসের হার ২৮.১৩ শতাংশ। প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া আজাদীকে বলেন, সুষ্ঠুভাবে চার ইউনিটের পরীক্ষা সম্পন্ন হয়েছে। শুক্রবার (আজ) দুটি উপ-ইউনিটের পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা শেষ হবে। ক্যাম্পাসে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী কাজ করছে। সব ধরনের অনিয়ম রোধে কাজ করে যাচ্ছে বিশেষ টিম। শাটল ট্রেন ভর্তি পরীক্ষার শিডিউলে চলবে।
চবিতে চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটের অধীনে ৪৮টি বিভাগ ও ৬ ইনস্টিটিউট রয়েছে। এতে মোট ৪ হাজার ৯২৬টি আসনের বিপরীতে এবার আবেদন করেছে ১ লাখ ৮৩ হাজার ৮৬৩ জন শিক্ষার্থী।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে শ্যামা পূজায় প্রতিবাদী কর্মসূচি
পরবর্তী নিবন্ধইসলাম মুক্তি ও শান্তির ধর্ম