চবির ডায়েরিতে বঙ্গবন্ধু টানেলের ভুল ছবি

পরে প্রত্যাহার করে তদন্ত কমিটি গঠন

চবি প্রতিনিধি | সোমবার , ১৫ জানুয়ারি, ২০২৪ at ১০:০২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সকল তথ্য নির্দেশিকা (বিশ্ববিদ্যালয় ডায়েরি) ২০২৪এ বঙ্গবন্ধু টানেলের ছবির পরিবর্তে অন্য একটি টানেলের ছবি ব্যবহার করা হয়েছে। বিষয়টি প্রশাসনের দৃষ্টিগোচর হলে ডায়েরিটি প্রত্যাহার করা হয়। এ ব্যাপারে ৪ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল রোববার বেলা ৩টার দিকে উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব জানায় প্রশাসন। এ সময় অনাকাঙ্ক্ষিত ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তথ্য নির্দেশকা২০২৪ এ ভিতরের পৃষ্ঠায় ব্যবহৃত বঙ্গবন্ধু টানেলের ছবির ব্যাপারে অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি এবং এই তথ্য নির্দেশিকা অতিসত্বর প্রত্যাহার করার নির্দেশ দেওয়া হল। আমরা এ ব্যাপারে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছি। পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটির রিপোর্ট পাওয়া সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তদন্ত কমিটিতে আহ্বায়ক হিসাবে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ হেলাল উদ্দিন, সদস্য হিসেবে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ ফরিদুল আলম, আইন বিভাগের প্রফেসর ড. রকিবা নবীকে দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ মঈনুল ইসলাম লিটন সদস্য সচিব হিসেবে রয়েছেন কমিটিতে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন প্রফেসর ড. নাজনীন নাহার ইসলাম, প্রফেসর ড. দানেশ মিয়া, বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. নূরুল আজিম শিকদার, এবং সহকারী প্রক্টর অরূপ বড়ুয়া।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারায় টপ সয়েলের মাটি কাটায় ৩ লাখ টাকা জরিমানা, স্কেভেটর ও ট্রাক জব্দ
পরবর্তী নিবন্ধ৮ মামলায় আমীর খসরুর জামিন শুনানি ১৭ জানুয়ারি