চবিতে ভর্তি পরীক্ষার্থীর অভিভাবককে মারধর নিরাপত্তাকর্মী বরখাস্ত

চবি প্রতিনিধি | শুক্রবার , ২৯ অক্টোবর, ২০২১ at ৫:৪৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভর্তি পরীক্ষা চলাকালীন এক অভিভাবককে মারধরের অভিযোগ উঠেছে নিরাপত্তাকর্মী মো. মিলন হোসেনের বিরুদ্ধে। পরে ভুক্তভোগী রেজাউল করিম নিরাপত্তা প্রধান বরাবর অভিযোগ দেন। গতকাল বৃহস্পতিবার সকালে বি-ইউনিটের তৃতীয় শিফটের পরীক্ষার আগে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দফতরের সামনে এ ঘটনা ঘটে। পরে নিরাপত্তা দফতরের প্রধান ও প্রক্টর সেই নিরাপত্তাকর্মীকে দায়িত্ব থেকে সাময়িক বরখাস্ত করেন।
ভুক্তভোগী অভিভাবক অভিযোগ করে বলেন, ভর্তি পরীক্ষার্থী মেয়েকে গাড়ি থেকে নামানোর সময় নিরাপত্তাকর্মী এসে গাড়ি দাঁড় করানোর জন্য গালিগালাজ করতে থাকে। এসময় সেখানকার নিরাপত্তা অফিসারদের ডাক দিলে আমাকে সবার সামনে লাঠি দিয়ে মারতে শুরু করে ওই নিরাপত্তাকর্মী। মারধরে আমার হাতে আঘাত হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে চবির নিরাপত্তা প্রধান কর্মকর্তা শেখ মো. আব্দুর রাজ্জাক বলেন, প্রক্টর স্যারসহ আমরা একটা সিদ্ধান্ত নিয়েছি। মিলন ক্ষমা চাইলেও ভর্তি পরীক্ষায় আর কোনো দায়িত্বে রাখা হবে না।
প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, মারধরের সময় অন্য নিরাপত্তাকর্মীরা মো. মিলনকে সেখান থেকে নিরাপত্তা দফতরে নিয়ে যান। ভুক্তভোগী একটি লিখিত অভিযোগ দিয়েছিলেন। পরে তিনি অভিযোগ প্রত্যাহার করেন।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচনী সহিংসতায় কাপ্তাইয়ে উত্তেজনা
পরবর্তী নিবন্ধপীর সাবির শাহ্‌’র সাথে জশনে জুলুছ মিডিয়া উপ-কমিটির সাক্ষাৎ