চবিতে বৈসাবি ও সাংস্কৃতিক বৈচিত্র্য উৎসব

চবি প্রতিনিধি | শনিবার , ৯ এপ্রিল, ২০২২ at ৭:৫৭ পূর্বাহ্ণ

‘বুনোফুলের গন্ধে ছড়িয়ে পড়ুক সাংস্কৃতিক বৈচিত্রতা, ঐক্য ভ্রাতৃত্বের বন্ধন হোক বৈসাবির চেতনা’ শ্লোগানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত জুম্ম শিক্ষার্থী পরিবারের উদ্যোগে বৈসাবি ও সাংস্কৃতিক বৈচিত্র উৎসব অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার চবির মুক্ত মঞ্চে এ উৎসব উদ্বোধন করেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। এরপর শুরু হয় সাংস্কৃতিক পর্ব। আদিবাসীদের নিজস্ব সাংস্কৃতিক পরিবেশনা করা হয় এতে। এর মধ্যে চাকমা, মারমা, রাখাইন, গারো, তঞ্চঙ্গ্যা, ম্রো সবাই নিজ নিজ পরিবেশনা করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান। অন্যদের মধ্যে বক্তব্য দে, চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক খ. আলী আর রাজী, সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মাইদুল ইসলাম, সহকারী প্রক্টর গোলাম কুদ্দুস লাবলু ও সহকারী প্রক্টর মোহাম্মদ শাহরিয়ার বুলবুল তন্ময়।
বক্তব্য চবি উপ-উপাচার্য বেনু কুমার দে চবিতে অধ্যয়নরত জুম্ম পরিবারের সদস্যদেরকে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে চমৎকার একটি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করায় ধন্যবাদ জানান। তিনি শিক্ষার্থীদেরকে লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিক কার্যক্রম নিয়মিত অব্যাহত রাখার আহ্বান জানান।
জুম্ম শিক্ষার্থী পরিবারের সভাপতি রণেল চাকমার সভাপতিত্বে এবং জুম্ম শিক্ষার্থী পরিবারের সদস্য সন্তু চাকমা ও শ্রেয়া চাকমার সঞ্চালনায় এতে বিপুল সংখ্যক জুম্ম শিক্ষার্থী ও অন্যান্য শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটিতে অস্ত্রসহ ইউপিডিএফ কর্মী আটক
পরবর্তী নিবন্ধগাওহার সিরাজ জামিলের জাতীয় রফতানি ট্রফি গ্রহণ