চবিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উদযাপিত

| শুক্রবার , ২ জুন, ২০২৩ at ৬:০১ পূর্বাহ্ণ

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মজয়ন্তী উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নজরুল গবেষণা কেন্দ্রের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। মুখ্য আলোচক ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহাম্মদ নূরুল হুদা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপউপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। চবি নজরুল গবেষণা কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আনোয়ার সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. তাসলিমা বেগম। অনুষ্ঠানে আলোচক ও অতিথিবৃন্দকে পুস্পস্তবক প্রদান ও উত্তরীয় পরিয়ে বরণ করা হয় এবং সংগীতানুষ্ঠান শুরুতে উপমহাদেশের প্রখ্যাত নজরুল সংগীত শিল্পী ফাতেমা তুজ জোহারাকে উপাচার্য ফুল ও উত্তরীয় পরিয়ে বরণ করে নেন। উপাচার্য বলেন, বাংলা ভাষা ও সাহিত্যের অন্যতম প্রাণপুরুষ ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম। প্রেম, দ্রোহ, সাম্য ও মানবতার কবি কাজী নজরুল ইসলাম; তিনি ছিলেন চির তারুণ্যের প্রতীক। তাঁর প্রতিটি লেখায় তিনি তরুণদের উৎসাহিত ও অনুপ্রাণিত করেছেন।শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতে নৃত্য পরিবেশন করেন নৃত্যশিল্পী প্রমা অবন্তী ও তাঁর দল।

এরপর একক সংগীত পরিবেশন করেন নজরুল সংগীত শিল্পী ফাতেমা তুজ জোহরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন চবি শিক্ষার্থী পার্থ প্রতীম মহাজন ও শারমিন আক্তার। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধহালিশহর থানা স্বেচ্ছাসেবক লীগের বিক্ষোভ মিছিল
পরবর্তী নিবন্ধইউটিউবারদের ওপর ক্ষিপ্ত পরীমণি