চবিতে ছাত্রলীগের দু’পক্ষের মারামারি

আহত ১০, ৮ কক্ষ ভাঙচুর

চবি প্রতিনিধি | শুক্রবার , ১০ জুন, ২০২২ at ৬:৫৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আবাসিক হলের কক্ষ দখলকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। বিবাদমান দুই পক্ষ বগিভিত্তিক বাংলার মুখ ও ভার্সিটি এক্সপ্রেস। দুই পক্ষই রাজনীতিতে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছিরের অনুসারী। গতকাল বৃহস্পতিবার রাত দশটার দিকে শহীদ আবদুর রব হলে মারামারির ঘটনা ঘটে। এতে বাংলার মুখের অন্তত ১০জন আহত হয়েছে বলে জানা যায়।

সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকালে হলের ২৪৭ নম্বর কক্ষ দখলকে কেন্দ্র দুই পক্ষের কর্মীদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বাকবিতন্ডা হয়। সিনিয়রা বিকালেই সব মিটমাট করে দেয়। পরে রাত দশটার দিকে ভার্সিটি এক্সপ্রেসের কর্মীরা অতর্কিত হামলা করে বাংলার মুখের কর্মীদের ওপর। এসময় তাদের হাতে দেশীয় অস্ত্র ও লাঠিসোটা ছিল। ককটেল বিস্ফোরণ ও ৮টি কক্ষ ভাঙচুর করেন ভার্সিটি এক্সপ্রেসের কর্মীরা। পরে প্রক্টরিয়াল বডি ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন। এতে অন্তত ১০জন আহত হয়েছে বলে জানা যায়। আহতরা সবাই বাংলার মুখের কর্মী। আহতদের নাম পরিচয় জানা যায়নি। আহতদের চবি মেডিকেলে চিকিৎসা দেওয়া হয়।

বাংলার মুখের নেতা আবু বকর ত্বোহা ও ভার্সিটি এক্সপ্রেসের নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয়কে ফোন দিয়ে পাওয়া যায়নি। শহীদ আবদুর রব হলের প্রভোস্ট ও প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, খবর পেয়ে আমরা হলে গিয়েছি। উভয় পক্ষকে নিয়ে বসেছি। প্রক্টরিয়াল বডি ও পুলিশ প্রশাসন মিলে বসে সমাধানের দিকে যাচ্ছি। আহত ৪ জনের মতো, তবে গুরুতর না, সামান্য।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে তীব্র যানজট, দুর্ভোগ
পরবর্তী নিবন্ধএশিয়াটিক কটন মিলস এমডির ১৫ মাসের সাজা