চবিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ

চবি প্রতিনিধি | শনিবার , ১৬ অক্টোবর, ২০২১ at ৯:৫১ পূর্বাহ্ণ

পূর্ব শত্রুতার জেরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল জুমার নামাজের পর মারামারিতে জড়ায় দুই পক্ষ। এতে উভয় পক্ষের তিনজন আহত হয়েছে। পরে প্রক্টরিয়াল বডি পুলিশ নিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন।
বিবদমান দুই পক্ষ বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী। সভাপতির অনুসারীরা সিএফসি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা সিক্সটি নাইন নামে ক্যাম্পাসে পরিচিত। আহতরা হলেন, ব্যবস্থাপনা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহমুদ রাফি, ইতিহাস ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাদিম হায়দার ও সমাজতত্ত্ব ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আরাফাত রায়হান।
জানা যায়, গত বৃহস্পতিবার সিঙটি নাইনের এক কর্মীকে মারধর করে সিএফসির নেতাকর্মীরা। মারধরের খবর ছড়িয়ে পড়লে শাহজালাল হলে থাকা সিঙটি নাইনের কর্মীরা উত্তেজিত হয়ে যায় এবং আমানত হলে অবস্থান করা সভাপতির অনুসারী সিএফসির কর্মীদের উপর ইট-পাটকেল ছুড়তে থাকে। পাল্টাপাল্টি ঢিল ছুড়াছুঁড়ির পর প্রক্টরিয়াল বডি পুলিশসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন। এ নিয়ে রাতে উভয় পক্ষ প্রক্টরিয়াল বডির সাথে বসে সমঝোতায় আসলেও গতকাল শুক্রবার সকালে সিঙটি নাইনের দুইজনকে মারধর করে সিএফসির কর্মীরা। পরে জুমার নামাজের পর সিএফসির এক কর্মীকে আমানত হলের সামনে মারধর করে সিঙটি নাইনের কর্মীরা। এসময় দুই হলে অবস্থান করা কর্মীদের মধ্যে ব্যাপক উত্তেজনা লক্ষ্য করা গেছে। এক পর্যায়ে প্রক্টরিয়াল বডি পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, পূর্ব শত্রুতার জেরে জুনিয়ররা মারামারি করেছে। কাল (বৃহস্পতিবার) এটা নিয়ে সমাধান হয়েছে। আজ (শুক্রবার) আবার মারামারি হয়েছে। এটা নিয়ে আমরা সিনিয়ররা বসে সমাধান করবো। আর বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীকে দোষীদের শাস্তির আওতায় আনতে বলেছি। আমাদের একজন আহত হয়েছে। সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুকে ফোনে কল দিয়েও যোগাযোগ করা সম্ভব হয়নি।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া আজাদীকে বলেন, খবর পেয়ে আমরা সাথে সাথে ঘটনাস্থলে গিয়েছি। পরিস্থিতি এখন শান্ত রয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দোষীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা হবে।

পূর্ববর্তী নিবন্ধমাগুরায় নির্বাচনী সংঘাতে নিহত ৪
পরবর্তী নিবন্ধপ্রতিযোগিতাই দুর্ঘটনা ঘটায়