চন্দনাইশে সরে দাঁড়ালেন আরেক প্রার্থী, মাঠে রইলেন তিনজন

চন্দনাইশ প্রতিনিধি | শনিবার , ২৫ মে, ২০২৪ at ৭:২৫ পূর্বাহ্ণ

আগামী ২৯ মে তৃতীয় ধাপে চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আরো একজন প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তিনি হলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম চৌধুরী। তার প্রতীক ছিল দোয়াত কলম। তিনি নির্বাচন থেকে সরে যাওয়ায় চেয়ারম্যান পদে আর তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমদ চৌধুরী জুনু (ঘোড়া), জসিম উদ্দীন আহমদ (মোটর সাইকেল) এবং জোয়ারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আহমদ হোসেন ফকির (আনারস)

নির্বাচন থেকে সরে দাঁড়ানো উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম চৌধুরী জানান, দলীয় শৃঙ্খলা ও ঐক্যের স্বার্থে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। সকল ভেদাভেদ ভুলে দলীয় ঐক্য বজায় রাখার আহ্বান জানান নেতাকর্মীদের প্রতি।

উল্লেখ্য, চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেও মনোনয়নপত্র প্রত্যাহারের দিন গত ১২ মে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, যুগ্ম সম্পাদক মো. আবু হেনা ফারুকী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। বুধবার পর্যন্ত চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় থাকলেও গতকাল বৃহস্পতিবার আরেক প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম চৌধুরী খোকন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। বর্তমানে তিনজন চেয়ারম্যান প্রার্থী থাকলেও মূলত প্রতিদ্বন্দ্বিতা হবে ঘোড়া প্রতীকের প্রার্থী আবু আহমদ চৌধুরী জুনু ও মোটর সাইকেল প্রতীকের প্রার্থী জসিম উদ্দীন আহমেদের সাথে। এই দুই প্রার্থী ও তাদের কর্মীসমর্থকরা রুটিন মাফিক রাতদিন সমান তালে নির্বাচনী প্রচারপ্রচারণা চালাচ্ছেন। পাশাপাশি উত্তাপও বাড়ছে এ দুই প্রার্থীকে ঘিরেই। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে পথেঘাটে, হাটবাজারে চলছে দুই প্রার্থীর কর্মীদের মধ্যে কথার লড়াই। গত ২২ মে বুধবার উপজেলার ধোপাছড়ি ইউনিয়নে ঘোড়া প্রতীকের প্রার্থীর নির্বাচনী ব্যানার লাগাতে গেলে মোটরসাইকেল প্রতীকের প্রার্থীর সমর্থকরা জয়নাল আবেদীন নামে ঘোড়া প্রতীকের এক সমর্থককে গাছ থেকে ফেলে দিয়ে মারধর করার অভিযোগ উঠেছে। এছাড়াও গত ১৮ মে নির্বাচনী প্রচারণায় যাওয়ার পথে উপজেলার খানদিঘী উচ্চ বিদ্যালয়ের পাশে মোটর সাইকেল প্রতীকের প্রার্থীর সমর্থক নিবু বড়ুয়া নামে একজনকে মারধর করে ঘোড়া প্রতীকের প্রার্থীর সমর্থকরা। ফলে চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে উত্তাপ যেন বেড়েই চলছে।

চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি তিন ভাইস চেয়ারম্যান প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান মাওলানা মো. সোলাইমান ফারুকী (বৈদ্যুতিক বাল্ব), অধ্যাপক মো. একরামুল হোসেন (তালা) ও রূপম দেব (উড়োজাহাজ) সাধ্যমতো নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ নেত্রী খালেদা আকতার চৌধুরী একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন এবং তার প্রার্থীতা বৈধতা পায়। ফলে এই পদে আর কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় দুই প্রার্থীর প্রতিনিধিকে জরিমানা
পরবর্তী নিবন্ধভোটের প্রচারণায় অংশ নেওয়ায় বিএনপির চার নেতাকে অব্যাহতি