চট্টগ্রাম বিভাগের ৪ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্য পরিচালক

| রবিবার , ২৫ জুলাই, ২০২১ at ১১:১৬ পূর্বাহ্ণ

বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে পবিত্র ঈদ-উল আযহার ছুটি শেষে গত ২৩ জুলাই থেকে শুরু হয়েছে সরকার ঘোষিত দুই সপ্তাহব্যাপী কঠোর লকডাউনের বিধি বিধিনিষেধ। এ কঠিন সময়ে সারাদেশের ন্যায় চট্টগ্রাম বিভাগের অধীন সকল সদর হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিটি রোগীদের চিকিৎসা সেবায় স্বাস্থ্য বিভাগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাঠ পর্যায়ের স্বাস্থ্য সেবা কার্যক্রমের চিত্র অবলোকন ও দায়িত্ব পালনরত চিকিৎসক-নার্স-কর্মচারীদের আরও উৎসাহ প্রদানের লক্ষে শুক্রবার পৃথক পৃথক সময়ে বিভাগের ৪টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আকস্মিক পরিদর্শন করেছেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর।
স্বাস্থ্য পরিচালকের পিএ মো. শাহাদাৎ হোসেন জানান, গত শুক্রবার সকাল পৌণে ১১টায় চট্টগ্রাম জেলাধীন মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বেলা সোয়া ১২টায় কুমিল্লা জেলাধীন চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ১২টা ৫০ মিনিটে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও আসার পথে বিকেল সোয়া ৫টায় সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক। পৃথক পৃথক ভাবে স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনের সময় উপস্থিত উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তাগণ ও আবাসিক মেডিকেল অফিসারদেরকে প্রতিষ্ঠানের পরিস্কার-পরিচ্ছন্নতা ও রোগী সাধারণের ডায়েটের দিকে নজর দেওয়ার জন্য নির্দেশনা প্রদান করেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর।
পরিদর্শনকালে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে শ্বাসকষ্ট নিয়ে আগত একজন কোভিড-১৯ সাসপেক্টেড রোগীকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের নির্দেশনায় তাৎক্ষণিক অক্সিজেন সাপোর্ট দেয়া হয় এবং রোগীর অবস্থা স্বাভাবিক না হওয়া পর্যন্ত জরুরি বিভাগে অবস্থান করেন তিনি। এ স্বাস্থ্য কমপ্লেক্সে বর্তমানে ১৭ জন কোভিড-১৯ পজিটিভ রোগী চিকিৎসাধীন রয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধগরু লুট করতে না পেরে চালককে হত্যা
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে বৃদ্ধকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ