গরু লুট করতে না পেরে চালককে হত্যা

ট্রাক চালক খুনের ঘটনায় আসামির জবানবন্দি

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ২৫ জুলাই, ২০২১ at ১১:১৬ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডের গরুবাহী ট্রাকের চালককে গুলি করে হত্যার ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন এ ঘটনায় গ্রেপ্তার রবিউল ওরফে মাইজ্জা নামের এক আসামি। এছাড়া নাদিম ও মানিক নামে দুই আসামির ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল শনিবার চট্টগ্রামের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবালের আদালতে স্বীকারোক্তিমূলক এই জবানবন্দি দেন। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (সীতাকুণ্ড সার্কেল) আশরাফুল করিম।
এর আগে এ ঘটনায় গত বৃহস্পতিবার রবিউল, নাদিম, মানিক নামে তিন ডাকাতকে গ্রেপ্তার করে পুলিশ। শুক্রবার দুপুরে চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানাধীন এলাকা থেকে লিটন নামে আরও একজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার রবিউলের বাড়ি উপজেলার সলিমপুর ইউনিয়নের ছিন্নমূল গ্রামে। নাদিম ও মানিকের বাড়ি ফৌজদারহাট বায়েজিদ সংযোগ সড়কের ওভারব্রিজ এলাকায়।
পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার ডাকাতেরা গাড়ি থেকে গরু লুট করার চেষ্টা করেছিল। এ পুরো ঘটনায় মোট নয়জন জড়িত ছিল। আদালতে রবিউল জানিয়েছেন, চালক খুনের দিনরাত ১২টার দিকে গ্রেপ্তার নাদিম ইট বিক্রির কথা বলে তাকে ফৌজদারহাট বায়েজিদ লিংক রোডের নির্মিতব্য পার্ক এলাকায় ডাকেন। তিনি সেখানে গেলে আরও সাতজনকে দেখতে পান। পরে পিকআপ চালক এসে তাদের সঙ্গে যোগ দেন। রাত সাড়ে তিনটার দিকে মানিক সড়কটির ফৌজদারহাট অংশের মাথায় অবস্থান নেন। গরুর গাড়িটি ওই সড়ক দিয়ে ঢুকার সঙ্গে সঙ্গে মানিক তাদেরকে ফোন দিয়ে জানিয়ে দেয় এবং সিএনজি অটোরিঙা যোগে গাড়িটির পিছু নেয়। ভোররাত চারটার দিকে গাড়িটিকে তারা থামায়। রবিউল আরও জানায়, তিনিসহ আরও একজন তাদের পিকআপে দাড়িয়ে ছিলেন। এসময় চালকের সঙ্গে ধ্বস্তাধস্তি করে এক পর্যায়ে চালককে গুলি করে দেয় তাদের একজন। এরপর চালক লুটিয়ে পড়লে তারা পালিয়ে যান।
সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম বলেন, প্রযুক্তির মাধ্যমে তারা চার আসামিকে গ্রেপ্তার করেছেন। কিন্তু প্রাথমিক জিজ্ঞাসাবাদে খুনের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেনি নাদিম ও মানিক। তাই অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তাদের সাত দিনের রিমাণ্ড চাওয়া হয়েছিল। আদালত প্রতিজনকে ছয়দিনের রিমাণ্ড মঞ্জুর করেন।
সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, চাঞ্চল্যকর এ হতাকাণ্ডের রহস্য খুব অল্প সময়ে উদঘাটন করেছে। আদালতে পাঠানো গ্রেপ্তার তিনজনকে তাদের নিজ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। এ হত্যাকাণ্ডে জড়িত সবার নাম জানিয়েছে রবিউল। এছাড়া হত্যাকাণ্ডে ব্যবহৃত পিকআপটিও উদ্ধারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধদোহাজারীতে অসহায়দের মাঝে চাল ও নগদ অর্থ বিতরণ
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম বিভাগের ৪ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্য পরিচালক