চট্টগ্রাম থেকে মালয়েশিয়ায় যাওয়া কন্টেনারে মরদেহ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৮ অক্টোবর, ২০২২ at ৪:৪৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বন্দর থেকে মালয়েশিয়ায় যাওয়া কন্টেনারের ভেতরে একটি মরদেহ পাওয়া গেছে। তবে এখনো তার নাম-পরিচয় পাওয়া যায়নি। কন্টেনার থেকে উদ্ধার করা মরদেহের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে দেশটিতে।
মালয়েশিয়ার স্থানীয় সংবাদমাধ্যম ওয়ার্ল্ডঅববাজ-এর খবরে বলা হয়েছে- চট্টগ্রাম বন্দর থেকে কন্টেনারবাহী জাহাজটি যাত্রা শুরুর ৯ দিন পর অক্টোবর মালয়েশিয়ার পেনাং বন্দরে পৌঁছায়। সেখানে একটি কন্টেনার থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। কন্টেনারের ভেতর আটকে থাকায় বের হতে না পেরে মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।
তবে কন্টেনার থেকে মরদেহ উদ্ধারকে অনেকেই মানবপাচারের ঘটনা বলেও মন্তব্য করেছেন। মালয়েশিয়ার কর্তৃপক্ষ এই ঘটনায় তদন্ত শুরু করেছে বলে দেশটির গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এদিকে মালয়েশিয়ায় পাঠানো কন্টেনারে মরদেহ উদ্ধারের ঘটনা সম্পর্কে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এখন পর্যন্ত কিছু জানতে পারেনি।
তবে বাংলাদেশ থেকে বিশ্বের বিভিন্ন দেশের বন্দরে পাঠানো কন্টেনার থেকে লোক উদ্ধারের ঘটনা এটিই প্রথম নয়। এর আগেও বিভিন্ন সময় চট্টগ্রাম বন্দর থেকে বিভিন্ন দেশে পাঠানো কন্টেনারের ভেতর থেকে জীবত এবং মৃত ব্যক্তি উদ্ধার করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধরাতে আড্ডা, সকালে লাশ
পরবর্তী নিবন্ধশাহীনুল হক মার্শাল নতুন চেয়ারম্যান নির্বাচিত