চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে তিন বিদেশি

অনুশীলনে নিজেদের প্রস্তুত করছেন তাইজুল-ইরফানরা

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ৪ জানুয়ারি, ২০২৩ at ৬:১৩ পূর্বাহ্ণ

পুরো দমে অনুশীলন শুরু করেছে বিপিএলের চট্টগ্রামের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আগের দিন অনুশীলন শুরু করলেও সেদিন ছিলেন না কোন বিদেশি ক্রিকেটার। তবে গতকালের অনুশীলনে যোগ দিয়েছেন তিন বিদেশি ক্রিকেটার। তারা হলেন ওসমান খান, মালিন্দা পুষ্পকুমারা এবং খাজা নাফি। আর দেশের ক্রিকেটাররাতো রয়েছেই। গতকাল দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ঘাম ঝরিয়েছে চ্যালেঞ্জার্সরা। শিরোপা জেতার লক্ষ্য নিয়ে নিজেদের প্রস্তুত করে নিচ্ছেন আফিফ, তাইজুল, আরফান শুক্কুর এবং জিয়াউর রহমানরা। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স চট্টগ্রামেরই ফ্রাঞ্জাইজি। আর সে দলে খেলছেন চট্টগ্রামেরই ছেলে ইরফান শুক্কুর। স্বভাবতই তার দলের প্রতি একটা অন্যরকম টান কাজ করে। তাইতো দলের অনুশীলনে বেশ সিরিয়াস ইরফান শুক্কুর। উইকেট রক্ষক-ব্যাটসম্যান হিসেবে এরই মধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন ইরফান। এখন সামনে এগিয়ে যাওয়ার পালা। আর সে জন্য অন্যদের সাথে নিজেকে প্রস্তুত করছেন ইরফান শুক্কুর।

এদিকে গতকাল অনুশীলনের ফাঁকে সাংবাদিকদের সাথে কথা বলেছেন দলের সেরা স্পিনার তাইজুল ইসলাম। তিনি জানান তারা এবারের বিপিএলে শিরোপা জিততে সব প্রস্তুতি নিচ্ছে। নিজের দল নিয়েও বেশ আশাবাদি তাইজুল। বিশেষ করে একটি তরুন এবং অভিজ্ঞতার মিশেলে গড়া দল নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চান দেশের সেরা এই স্পিনার। বাংলাদেশের উইকেট বরাবরই স্পিন বান্ধব। আর সে উইকেটে তাইজুলের ভূমিকাটা বেশ বড়।

আর সে ভূমিকা পালনে বদ্ধ পরিকর তাইজুল। দলের ব্যাটিং এবং বোলিং দু বিভাগেই বেশ সমৃদ্ধ। এখন সবাই মাঠে সেরাটা দেওয়ার অপেক্ষায় আছে। এবারের বিপিএলের প্রথম ম্যাচে প্রথম দিনেই মাঠে নামছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আগামী ৬ জানুয়ারি প্রথম দিনেই চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্রতিপক্ষ সিলেট স্ট্রাইকার্স। তাই প্রথম ম্যাচেই জয় দিয়ে শুরু করতে চান তাইজুল। কারন জয় দিয়ে শুরু করার মধ্যে একটি সুবিধা রয়েছে।

জয় দিয়ে শুরু করা মানে নিজেদের মানসিক দিক থেকে এগিয়ে রাখা। আর সে কাজটা করতে প্রস্তুত চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ক্রিকেটাররা। দলের বিদেশীরাও গতকাল বেশ ঘাম ঝরিয়েছে। বাকি বিদেশী ক্রিকেটাররাও ধীরে ধীরে দলের সাথে যোগ দেবেন টুর্নামেন্ট শুরু আগেই। সবাইকে নিয়ে দু একদিন অনুশীলন করতে পারলে দলটা আরো সমৃদ্ধ হয়ে উঠবে বলে মনে করেন তাইজুল।

কারন টি-টোয়েন্টি ক্রিকেটে সময় কম। তাই সিদ্ধান্ত নিতে হয় দ্রুত। যেহেতু দলেল বেশিরভাগ ক্রিকেটারই টি-টোয়েন্টিতে বেশ পরিপক্ক তাই দলের সাফল্য নিয়ে আমা করতেই পারে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। প্রস্তুতির কাজটা বেশ ভালই চলছে। এখন মাঠে নিজেদের সেরাটা দেওয়ার অপেক্ষা চট্টগ্রামের দলটির।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশে শিক্ষকদের বেতন মানসম্পন্ন শিক্ষার জন্য যথেষ্ট নয়
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৭.৫৬ কোটি টাকা