চট্টগ্রামে ১৪ দলীয় জোটের সমন্বয়ক হলেন সুজন

আজাদী প্রতিবেদন | সোমবার , ২২ মে, ২০২৩ at ৭:৩১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজনকে চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। গতকাল রোববার বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি খোরশেদ আলম সুজনকে জানানো হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়, গত ১৩ মার্চ কেন্দ্রীয় ১৪ দলের এক সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমু এমপি।

সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজনকে চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক হিসেবে দায়িত্ব প্রদানের সিদ্ধান্ত হয়।

খোরশেদ আলম সুজন মহানগর আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্ব পাওয়ার আগে দলের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করেন। উল্লেখ্য, এর আগে নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক ছিলেন। তাঁর মৃত্যুর পর থেকে চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক পদটি এতদিন খালি ছিল। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলীয় জোটের ভূমিকা এবং কর্মকাণ্ড অনেক বেশি কার্যকরী ভূমিকা রাখবে।

১৪ দলের সমন্বয়কের দায়িত্ব পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় খোরশেদ আলম সুজন বলেন, সব দিক বিবেচনা করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে চট্টগ্রামে ১৪ দলীয় জোটের দায়িত্ব দিয়েছেন। এই জন্য আমি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। এর আগে আমাকে চসিকের প্রশাসকও নিয়োগ দিয়েছিলেন। নির্বাচনকে সামনে রেখে ১৪ দলীয় জোটের ব্যাপক ভূমিকা রয়েছে। ১৪ দলের সবাইকে নিয়ে সংগঠনকে শক্তিশালী করতে হবে।

পূর্ববর্তী নিবন্ধরাইফেলস ক্লাবের দেয়াল ভেঙে গড়া অবৈধ ১১ দোকান উচ্ছেদ
পরবর্তী নিবন্ধইমাম গ্রুপের মোহাম্মদ আলীর বিরুদ্ধে আটকাদেশ ও গ্রেপ্তারি পরোয়ানা