চট্টগ্রামে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের ১১ চেয়ারম্যান

চতুর্থ ও পঞ্চম ধাপ

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৫ ডিসেম্বর, ২০২১ at ৫:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রামে ১১ ইউনিয়ন পরিষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এরা সকলেই আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী। চতুর্থ ও পঞ্চম ধাপে চট্টগ্রামে ৫১টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই ৫১ ইউনিয়নের মধ্যে ১১টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। অন্যান্য ইউনিয়নগুলোতে আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থীদের সাথে বিদ্রোহী হিসেবে লড়ছেন দলীয় একাধিক প্রার্থী। ৪র্থ ধাপে আগামীকাল রোববার কর্ণফুলী উপজেলার ৪ ইউনিয়নে, পটিয়া উপজেলার ১৭ ইউনিয়নে এবং লোহাগাড়া উপজেলার ৬ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। কর্ণফুলী উপজেলায় ৪ ইউনিয়নের মধ্যে একটি ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এই ইউনিয়েনে শুধুমাত্র সাধারণ সদস্য পদে নির্বাচন হবে। অপরদিকে পটিয়া উপজেলার ১৭ ইউনিয়নের মধ্যে তিনটি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এই তিন ইউনিয়নে আগামীকাল সাধারণ সদস্য পদে নির্বাচন হবে। এদিকে লোহাগাড়া উপজেলার ৬ ইউনিয়নের মধ্যে দুই ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এই দুই ইউনিয়নে আগামীকাল সাধারণ সদস্য পদে নির্বাচন হবে।
এদিকে পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারি আনোয়ারা উপজেলার ১০টি ইউনিয়নে, চন্দনাইশ উপজেলায় ৮টি ইউনিয়নে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হলেও সাতবাড়িয়া ইউনিয়নে সীমানা জটিলতায় মামলার কারণে নির্বাচন হচ্ছে না। অবশিষ্ট ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এদিকে বোয়ালখালী উপজেলায় ৭ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান যারা ঃ কর্ণফুলী উপজেলার বড় উঠান ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন দিদারুল আলম দিদার। পটিয়া উপজেলার ১৭ ইউনিয়নের মধ্যে তিন ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তারা হলেন-দক্ষিণ ভূর্ষি ইউনিয়নে মোহাম্মদ সেলিম, বড়লিয়া ইউনিয়নে শাহীনুল ইসলাম শানু এবং শোভনদণ্ডী ইউনিয়নে এহসানুল হক।
লোহাগাড়া উপজেলায় ২ ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন-তারা হলেন বড় হাতিয়া ইউনিয়নে বিজয় কুমার বড়ুয়া এবং পুটিবিলা ইউনিয়নে জাহাঙ্গীর হোসেন।
এদিকে পঞ্চম ধাপের আনোয়ারা উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ৪জন। তারা হলেন-বৈরাগ ইউনিয়নে নির্বাচিত হয়েছেন নোয়াব আলী, বটতলী ইউনিয়নে এম এ মান্নান চৌধুরী, বারখাইন ইউনিয়নে হাসনাইন জলিল চৌধুরী শাকিল এবং চাতরী ইউনিয়নে নির্বাচিত হয়েছেন আফতাব উদ্দিন চৌধুরী সোহেল।
চন্দনাইশ উপজেলায় জোয়ারা ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আমিন আহমেদ চৌধুরী রোকন। বোয়ালখালী উপজেলার কোনো ইউনিয়ন থেকে বিনা প্রতিদবন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হননি।
আগামীকাল ২৬ ডিসেম্বর যেসব ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলো হলো-পটিয়া উপজেলার কোলাগাঁও, হাবিলাসদ্বীপ, কুসুমপুরা, জিরি, আশিয়া, কাশিয়াইশ, জঙ্গলখাইন, বড়লিয়া, ধলঘাট, কেলিশহর, হাইদগাঁও, দক্ষিণভূর্ষি, ভাটিখাইন, ছনহরা, কচুয়াই, খরনা, শোভনদণ্ডী। কর্ণফুলর জুলধা, শিকলবাহা, চরলক্ষ্যা, বড়উঠান, লোহাগাড়ার বড়হাতিয়া, পদুয়া, চরম্বা, চুনতি, কলাউজান ও পুটিবিলা।

পূর্ববর্তী নিবন্ধপটিয়া, কর্ণফুলী ও লোহাগাড়ার ২৭ ইউপিতে ভোট কাল
পরবর্তী নিবন্ধধর্ষক পূর্বপরিচিত স্বীকারোক্তি ধর্ষিতার