চট্টগ্রামে বমি পার্টির দুই সদস্য গ্রেফতার

| বৃহস্পতিবার , ২৩ মে, ২০২৪ at ১:১৩ অপরাহ্ণ

চট্টগ্রাম শহরের পথচারী বা যাত্রীদের কাছ থেকে কৌশলে সব কিছু হাতিয়ে নেওয়া চক্রটির নাম বমি পার্টি। চট্টগ্রাম নগরীর বিভিন্ন ব্যস্ততম মোড়গুলোতে তাদের অবস্থান। প্রথমে টার্গেট করে কোন এক যাত্রীর গায়ে বমি করে দিয়ে কৌশলে ঐ যাত্রীর সবকিছু হাতিয়ে নিতেন তারা।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মোঃ আনোয়ার হোসেন সোহাগ (৩৯) ও মোঃ সাহাব উদ্দিন (৪০) নামে বমি পার্টির দুই সদস্যকে গ্রেফতার করেছে বন্দর থানা পুলিশ।

বৃহস্পতিবার (২৩ মে) থানা সূত্রে নিশ্চিত করা হয়, ঢাকা থেকে সোহাগকে এবং এবং সাহাব উদ্দিনকে নোয়াখালী এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গত ৬ মে সাইফুল ইসলাম নামে এক বাস যাত্রীর মাথায় বমি করে তার ব্যাগ কেটে চুরি করে নিয়ে যায় ৯ লাখ টাকা। এই ঘটনায় গত ৮ মে যাত্রী সাইফুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করলে অভিযানে নামে বন্দর থানা পুলিশ।

থানা সূত্রে আরো জানা যায়, ঢাকার কাফরুল থানা এলাকা থেকে বমি পার্টির সদস্য আসামি মোঃ আনোয়ার হোসেন সোহাগ এবং নোয়াখালী জেলার সুধারাম থানা এলাকা থেকে অপর বমি পার্টির সদস্য মোঃ সাহাব উদ্দিনকে গ্রেফতার করা হয়।

এ সময় উদ্ধার করা হয় নগদ ১৫ হাজার ২০০ টাকা। গ্রেফতাকৃতদের স্বীকারোক্তি মতে গত ৬ মে দুপুরে ১০ নং বাসের সাইফুল ইসলাম নামে ঐ যাত্রীর মাথায় বমি করে তার নিকট থাকা ব্যাগ কেটে চুরি করে নেওয়া ৯ লাখ টাকা হাতিয়ে নেয়।

এ বিষয়ে বন্দর থানার ওসি মোঃ মনজুর কাদের মজুমদার জানান, সাইফুল ইসলাম নামে এক বাস যাত্রীর রুজু হওয়া মামলায় গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।

এই ঘটনায় জড়িত অন্যান্য পলাতক আসামিদের গ্রেফতারপূর্বক অবশিষ্ট টাকা উদ্ধারের প্রচেষ্টা অব্যাহত আছে। গ্রেফতাকৃতদের বিরুদ্ধে চট্টগ্রাম ও ঢাকার বিভিন্ন থানায় চুরিসহ একাধিক মামলা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধজামিনে বের হয়েই ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল তারা, চট্টগ্রামে গ্রেফতার ৪
পরবর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযান, অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী গ্রেপ্তার