চট্টগ্রামে নতুন শনাক্ত ২৫ জন

আজাদী প্রতিবেদন | সোমবার , ২১ সেপ্টেম্বর, ২০২০ at ১০:২১ পূর্বাহ্ণ

চট্টগ্রামে নতুন করে আরো ২৫ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ২৬৯ জনে। করোনায় আক্রান্তদের মাঝে আগের ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু হয়নি বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। তবে আক্রান্তদের মাঝে এ পর্যন্ত ২৮৪ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে। সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে- শনিবার ৩৯৫টি সহ এ পর্যন্ত মোট ৯৭ হাজার ১৩৫টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ১৮ হাজার ২৬৯ জনের। হিসেবে চট্টগ্রামে করোনা শনাক্তের হার ১৮.৮০ শতাংশ। শেষ ২৪ ঘণ্টায় নতুন ৯৮ জনসহ এ পর্যন্ত ১৪ হাজার ৫২৪ জন রোগী সুস্থ হয়েছেন বলেও জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। হিসেবে আক্রান্তদের ৭৯.৫০ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন।
এদিকে শনিবার চট্টগ্রামের ৪টি ল্যাবে ৩৫৬টি এবং কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৩৯টিসহ চট্টগ্রামের মোট ৩৯৫টি নমুনা পরীক্ষায় ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৮ জন মহানগরীর এবং ৭ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়- ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে শনিবার ২৩৫টি নমুনা পরীক্ষায় ৭ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ৭১টি নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। বেসরকারি সেভরণ ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষায় ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিকে নতুন চালু হওয়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা হয়েছে শনিবার। এতে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। একই দিন কঙবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের দুটি উপজেলার ৩৯টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে ৩ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।
চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে শনিবার কোন নমুনা পরীক্ষা হয়নি বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। শনিবার উপজেলা পর্যায়ে বাঁশখালীতে ৩ জন এবং রাউজান, পটিয়া, হাটহাজারী ও সীতাকুণ্ডে ১ জন করে করোনা সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হওয়া রোগীদের আইসোলেশনে নেয়ার কথা জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

পূর্ববর্তী নিবন্ধভারত থেকে আসা পেঁয়াজের বেশির ভাগই পচা
পরবর্তী নিবন্ধআসছে আরো সোয়া লাখ টন পেঁয়াজ