চট্টগ্রামে কমেছে শনাক্তের হার

আক্রান্ত আরও ৫৩৯

| শনিবার , ৫ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:৩৮ পূর্বাহ্ণ

চট্টগ্রামে করোনায় সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ৫৩৯ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ। এ সময়ে করোনায় কোনো রোগির মৃত্যু হয়নি। চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি, নগরীর আট ল্যাব ও এন্টিজেন টেস্টে গত বৃহস্পতিবার চট্টগ্রামের ৩ হাজার ১৯০ জনের নমুনা পরীক্ষায় নতুন ৫৩৯ জন পজিটিভ শনাক্ত হন। এর মধ্যে শহরের ৩৪৪ ও ১৪ উপজেলার ১৯৫ জন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লক্ষ ২২ হাজার ১১১ জন। এর মধ্যে শহরের ৮৮ হাজার ৯৪৫ ও গ্রামের ৩৩ হাজার ১৬৬ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ মিরসরাইয়ে ৩১, ফটিকছড়িতে ২৯, হাটহাজারীতে ২১, সাতকানিয়ায় ১৯, রাউজানে ১৭, বোয়ালখালীতে ১৪, পটিয়ায় ১১, সীতাকুণ্ডে ৯, রাঙ্গুনিয়া, বাঁশখালী, চন্দনাইশ ও আনোয়ারায় ৮ জন করে, লোহাগাড়ায় ৭ জন ও সন্দ্বীপে ৫ জন। গত ২৪ ঘণ্টায় শহর ও গ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি। মৃতের সংখ্যা ১ হাজার ৩৫৯ জন রয়েছে। এতে শহরের ৭৩৪ ও গ্রামের ৬২৫ জন।
ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার নির্ণিত হয়, বিআইটিআইডিতে ৩২ দশমিক ২৮, চবিতে ১৩ দশমিক ৭০, সিভাসুতে ৩৪ দশমিক ৯০, এন্টিজেন টেস্টে ১২ দশমিক ৮১, শেভরনে ১২ দশমিক ২৩, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২ দশমিক ২১, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১০ দশমিক ৬৬, মেডিকেল সেন্টার হাসপাতালে ৫ দশমিক ১১, এপিক হেলথ কেয়ারে ৩১ দশমিক ০৩ এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ৩ দশমিক ৯৬ শতাংশ।

পূর্ববর্তী নিবন্ধ১২ দিন পর দেশে শনাক্ত ১০ হাজারের নিচে
পরবর্তী নিবন্ধমাঠেই প্রকাশ্যে ধূমপান!