চট্টগ্রামে আরও ৩ জনের মৃত্যু নতুন শনাক্ত ১০৮

আজাদী প্রতিবেদন | শনিবার , ৮ মে, ২০২১ at ৫:১১ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। তিনজনই নগরীর বাসিন্দা। গত বছরের ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মোট ৫৫২ জনের মৃত্যু হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ জনের মৃত্যুর পাশাপাশি নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ১০৮ জন। ১ হাজার ৮৬টি নমুনা পরীক্ষায় এ ১০৮ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত ১০৮ জনসহ চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ হাজার ৮৮৩ জনে। এর মধ্যে মহানগরীর বাসিন্দা ৪০ হাজার ৭৫৫ জন ও জেলার ১০ হাজার ১২৮ জন। আক্রান্তদের মাঝে এ পর্যন্ত ৫৫২ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে মহানগরীর ৪০৯ জন ও জেলার ১৪৩ জন।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৬টিসহ এ পর্যন্ত মোট ৪ লাখ ৪২ হাজার ৪৬৪টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ৫০ হাজার ৮৮৩ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্ত ১০৮ জনের মধ্যে ৮৬ জন নগরী ও ২২ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৯ জন। নতুন ৯৯ জনসহ এ পর্যন্ত ৩৬ হাজার ৯৬৬ জন রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে হাসপাতাল থেকে সুস্থ্যতার ছাড়পত্র পেয়েছেন ৫ হাজার ১৯৬ জন। অন্যদিকে বাড়িতে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়েছেন ৩১ হাজার ৭৭০ জন।
সিভিল সার্জন অফিস জানায়, এখন পর্যন্ত বয়সভিত্তিক হিসেবে দশ বছরের কম বয়সী শিশুরাই করোনায় সবচেয়ে কম আক্রান্ত হচ্ছেন। আর ৩১ থেকে ৪০ বছর বয়সীরাই সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে। দশ বছরের কম বয়সীরা ২.৫০ শতাংশ, ১১ থেকে ২০ বছর বয়সীরা ৭.১০ শতাংশ, ২১ থেকে ৩০ বছর বয়সীরা ১৯.৬১ শতাংশ, ৩১ থেকে ৪০ বছর বয়সীরা ২৩.৫৭ শতাংশ, ৪১ থেকে ৫০ বছর বয়সীরা ১৮.৪১ শতাংশ, ৫১ থেকে ৬০ বছর বয়সীরা ১৫.২২ শতাংশ ও ৬০ থেকে উর্ধ্বের বয়সীরা ১৩.৫৬ শতাংশ হারে আক্রান্ত হচ্ছেন। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি আজাদীকে শুক্রবার এসব তথ্য নিশ্চিত করেন।

পূর্ববর্তী নিবন্ধঈদের আগে বাড়ল চিনির দাম
পরবর্তী নিবন্ধভারত ফেরত ১৯ জন চমেক হাসপাতালে কারো শরীরেই মেলেনি করোনা