চট্টগ্রামে অস্ত্র মামলায় ২ জনের ১০ বছর কারাদণ্ড

আজাদী অনলাইন | বুধবার , ৭ জুন, ২০২৩ at ২:৪৮ অপরাহ্ণ

নগরের বন্দর থানার অস্ত্র মামলায় ২ জনের ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৭ জুন) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- দক্ষিণ হালিশহর বন্দরটিলা আলী শাহ পাড়ার শফি আলম সুফীর নতুন বাড়ির মো.লিয়াকত আলীর ছেলে জিয়া উদ্দীন জিয়া (৪১) ও কুমিল্লার মুরাদনগর দক্ষিণ পাড়া নওয়াব আলী মৌলভীর বাড়ির মৃত মো. সুরুজ বেপারীর ছেলে মো.বেলাল হোসেন (৪৩)।

মামলা নথি থেকে জানা যায়, ২০১২ সালের ৫ অক্টোবর দক্ষিণ হালিশহর বন্দরটিলা জেলে পাড়া থেকে দেশিয় তৈরি দোনলা অস্ত্রসহ জিয়া উদ্দীন ও বেলালকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় বন্দর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মো.কাওচার উদ্দীন চৌধুরী বাদী হয়ে মামলা করেন। পুলিশ তদন্ত শেষে একই বছরের ২৫ অক্টোবর আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০১৩ সালের ২৯ জুলাই আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। আদালত ৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো.নোমান চৌধুরী বলেন, অস্ত্র মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় জিয়া উদ্দীন জিয়া ও মো.বেলাল হোসেনকে ১০ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায়ের সময় আদালতে জিয়া উদ্দীন জিয়া উপস্থিত ছিলেন। তাকে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে। মো.বেলাল হোসেন জামিনে গিয়ে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।

মামলা পরিচালনায় অতিরিক্ত পাবলিক প্রসিকিউটরকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ আবু ঈসা।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামসহ চার বিভাগে বৃষ্টি হতে পারে
পরবর্তী নিবন্ধতাপপ্রবাহের কারণে কাল মাধ্যমিক স্কুলও বন্ধ