চট্টগ্রামের প্রথম কম্প্রিহেনসিভ ক্যান্সার কেয়ার সেন্টার চালু

এভারকেয়ার হাসপাতাল

| বুধবার , ১৪ জুন, ২০২৩ at ১০:৩১ পূর্বাহ্ণ

চট্টগ্রামে সর্বপ্রথম কমিপ্রহেনসিভ ক্যান্সার কেয়ার সেন্টার চালু করেছে এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রাম। ১১ জুন একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ক্যান্সার সেন্টারটির উদ্বোধন করা হয়। রোগীরা এখানে মেডিকেল অনকোলজি, রেডিয়েশন অনকোলজি, সার্জিক্যাল অনকোলজি, বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্ট, হেমাটোলজি, পেইনপেলিয়্যাটিভ কেয়ার ইত্যাদি সেবা পাবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. ইসমাইল খান, সিএমসিএইচের পরিচালক ব্রি. জে. মো: শামীম আহসান, এভারকেয়ার হাসপাতালস বাংলাদেশের এমডি ও সিইও ডা. রত্নদ্বীপ চাস্কার, এভারকেয়ার হাসপাতালস বাংলাদেশের হেমাটোলজি ও বিএমটি সেন্টারের কোঅর্ডিনেটর ও সিনিয়র কনসালটেন্ট ডা. আবু জাফর মোহাম্মদ সালেহ, এভারকেয়ার হাসপাতালস বাংলাদেশের মেডিকেল সার্ভিসেস বিভাগের ডিরেক্টর ডা. আরিফ মাহমুদ, এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রামের সিওও সামীর সিং, মেডিকেল ও রেডিয়েশন অনকোলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট প্রফেসর ডা. সাজ্জাদ মোহাম্মদ ইউসুফ, এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রামের মেডিকেল সার্ভিসেস বিভাগের ডিরেক্টর ডা. দীপক সিং প্রমুখ।

অনুষ্ঠানে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাইল খান বলেন, আমি খুবই আনন্দিত যে, দেশে ক্যান্সার রোগীদের সেবা নিশ্চিতে এভারকেয়ার হাসপাতাল প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। রোগীর সেবা প্রদানে তিনটি ট্রান্সফর্মেশন রয়েছে। প্রথমত, সাইকোলজিকাল ট্রান্সফর্মেশন, দ্বিতীয়ত কনভিকশনাল ট্রান্সফর্মেশন এবং তৃতীয়ত বিহেবিয়ারাল পার্সপেকটিভ। এই তিনটি ট্রান্সফর্মেশন নিশ্চিতের মাধ্যমে এভারকেয়ার হাসপাতাল ক্যান্সার রোগীদের সর্বোচ্চ সেবা করে যাচ্ছে। এভারকেয়ার হাসপাতালের এমডি ও সিইও ডা. রত্নদ্বীপ চাস্কার বলেন, এভারকেয়ার গ্রুপ এবং আমাদের টিম বাংলাদেশের স্বাস্থ্যসেবাকে রূপান্তর করতে শীর্ষস্থানীয় ভূমিকা পালন করছে। আমরা বছরের পর বছর ঢাকায় ক্যান্সার রোগীদের বিশ্বমানের চিকিৎসা প্রদান দিয়ে আসছি। তারই ধারাবাহিকতায় চট্টগ্রামবাসীর জন্য বিশ্বমানের স্বাস্থ্যসেবা নিশ্চিতের প্রতিশ্রুতির অংশ হিসেবে, চট্টগ্রামে প্রথম ও একমাত্র কমিপ্রহেনসিভ ক্যান্সার কেয়ার সেন্টার চালু করতে পেরে আমরা আনন্দিত। এটি চট্টগ্রামের স্বাস্থ্য খাতে ব্যাপক পরিবর্তন আনবে বলে আমার বিশ্বাস।

সিওও সামীর সিং বলেন, এভারকেয়ারের চট্টগ্রাম বরাবরই এই অঞ্চলের মানুষদের জন্য উদ্ভাবনী ও বিশ্বমানের নতুন নতুন সুবিধা নিয়ে এসেছে। তারই ধারাবাহিকতায়, অত্যাধুনিক এই সেন্টারের উদ্বোধন করতে পেরে আমরা গর্বিত। ক্যান্সার শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় চিকিৎসা সংকট ও ঘাটতিগুলো সামনে উঠে আসছে। ক্যান্সারের সুচিকিৎসা নিশ্চিতে দেশব্যাপী অবকাঠামোগত উন্নয়ন নিশ্চিত করার এখনই সময়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমুক্তিযোদ্ধা মহাসমাবেশ উপলক্ষে প্রস্তুতি সভা
পরবর্তী নিবন্ধআমার বাবা