চট্টগ্রামের নেতারা কে কোথায় ঈদ করবেন

আজাদী প্রতিবেদন | রবিবার , ১ মে, ২০২২ at ৬:৩১ পূর্বাহ্ণ

করোনা মহামারীর গত দুই বছরে নিষ্প্রাণ সময় কাটিয়ে এবার সারা দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হতে যাচ্ছে উৎসবমুখর পরিবেশে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২ অথবা ৩ মে সারাদেশে ঈদ উদযাপিত হবে। প্রত্যেক ঈদে রাজনৈতিক নেতৃবৃন্দ কে কোথায় ঈদ করবেন সেটা নিয়ে নেতা কর্মীদের মধ্যে আগ্রহ থাকে। গত দুই বছর করোনার কারণে চট্টগ্রামের মন্ত্রীএমপি ও রাজনৈতিক নেতারা অনেকেই চট্টগ্রামে ছিলেন না। এবার চট্টগ্রামের প্রায় শীর্ষ নেতা চট্টগ্রামে ঈদ করবেন।

চট্টগ্রামে মন্ত্রীসরকার দলীয় সংসদ সদস্য, বিএনপি ও জাতীয় পার্টির শীর্ষ নেতারা প্রায় প্রতিটি ঈদে দলীয় নেতাকর্মী ও নানান শ্রেণিপেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি ঈদের নানান মুখরোচক আপ্যায়নেরও আয়োজন করে থাকেন। এবারও এই আয়োজনের কোনো ঘাটতি নেই। নেতারা নিজ নিজ গ্রামের বাড়ি এবং শহরে ঈদের নামাজ আদায়ের পর দলের নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন তার মীরসরাই নিজ গ্রামের বাড়ির শান্তিরহাট ঈদগাঁয়। তিনি আজ রোববার গ্রামে চলে যাবেন। ঈদের নামাজ আদায় করে নিজ বাড়িতে দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদের পরদিনও তিনি গ্রামের বাড়িতে থাকবেনদলের নেতাকর্মীদের সাথে সময় কাটাবেন।

. হাছান মাহমুদ : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি প্রতি বছরের মতো এবারও রাঙ্গুনিয়ার পদুয়া ইউনিয়নের সুখবিলাস গ্রামের মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন। এরপর তিনি নিজ বাড়িতে অবস্থান করবেন। সেখানে দলের নেতাকর্মীসহ নানান শ্রেণিপেশার মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ : ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ঈদের দিন নগরীর সার্সন রোডের নিজ বাসভবনে থেকে শহরে ঈদের নামাজ আদায় করবেন। এরপর হাইলধর নিজ গ্রামের বাড়িতে তাঁর প্রয়াত পিতা আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর কবর জিয়ারত করবেন। গ্রামের বাড়ি এবং পরবর্তীতে শহরে নিজ বাসভবনে দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

হুইপ শামসুল হক চৌধুরী : হুইপ শামসুল হক চৌধুরী এমপি প্রতিবারের মতো এবারও পটিয়া রাহাত আলী উচ্চ বিদ্যালয় মাঠে কেন্দ্রীয় ঈদ জামায়াতে ঈদের নামাজ আদায় করবেন। এরপর তিনি শোভনদন্ডী নিজ বাড়িতে দলীয় নেতাকর্মী ও এলাকাবাসীর সাথে ঈদের শুভেচ্ছা বিনিমিয় করবেন। দলের নেতাকর্মীসহ নানান শ্রেণিপেশার মানুষের জন্য ঈদের নানান রকম আপ্যায়নের ব্যবস্থাও করছেন বলে জানা গেছে। 

মহিবুল হাসান চৌধুরী নওফেল : শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। এরপর তাঁর প্রয়াত পিতা নগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবর জিয়ারত করবেন। এরপর চশমাহিলস্থ নিজ বাসভবনে চট্টগ্রাম৯ সংসদীয় আসনের দলের নেতাকর্মীসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের সর্বস্তরের নেতাকর্মীসহ নানান শ্রেণিপেশার মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। এবারও দলীয় নেতাকর্মীসহ নানান শ্রেণিপেশার মানুষের জন্য ঈদের সেমাইফিরনীসহ নানান আপ্যায়নের ব্যবস্থা থাকবে বলে জানা গেছে।

রেজাউল করিম চৌধুরী : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী সকাল ৮টায় নগরীর বহদ্দারহাট বাড়ির শাহী জামে মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন। এরপর তিনি বাড়িতে দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

মোছলেম উদ্দীন আহমদ : চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও বোয়ালখালী আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দীন আহমদ বোয়ালখালী কধুরখীল গ্রামের বাড়িতে ঈদের নামাজ আদায় করবেন। সেখানে এলাকাবাসীর সাথে শুভেচ্ছা বিনিময় করবেন। এরপর শহরে এসে নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

এম এ সালাম : চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম ঈদের নামাজ আদায় করবেন হাটহাজারী উপজেলার শিকারপুরস্থ গ্রামের বাড়িতে। এরপর নিজ বাড়িতে অবস্থান করবেন এবং এলাকাবাসীর সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

মাহতাব উদ্দিন চৌধুরী : নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। এরপর তিনি দামপাড়া পল্টন রোডস্থ নিজ বাসভবনে দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

আ জ ম নাছির উদ্দীন : সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন প্রতি বছরের মতো এবার নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। সেখান থেকে তিনি মাবাবার কবর জেয়ারত করবেন। এরপর আন্দরকিল্লাস্থ নিজ বাসভবনে দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী নগরীর কাট্টলীস্থ বাড়িতে ঈদের নামাজ আদয় করবেন। সেখানে দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদের পরদিন মেহেদীবাগ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

মফিজুর রহমান : দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান সাতকানিয়া গ্রামের বাড়িতে ঈদের নামাজ আদায় করবেন। সেখানে তিনি দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

ডা. শাহাদাত হোসেন : চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন তার বাকলিয়া ডিসি রোড়স্থ নিজ বাড়ির মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। এরপর তিনি বাসভবনে দলের নেতাকর্মীসহ এলাকাবাসীর সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদের পরদিন রীমা কনভেনশন সেন্টারে মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

সোলায়মান আলম শেঠ : জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নগর জাতীয় পার্টির সভাপতি সোলায়মান আলম শেঠ নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। এরপর চকবাজারস্থ নিজ বাসভবনে দলের নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

পূর্ববর্তী নিবন্ধলাল পতাকা ও মুষ্টিবদ্ধ হাত যেভাবে শ্রমিকের প্রতীক
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে সাংবাদিকের বসতঘরে হামলার ঘটনায় তিনজন গ্রেপ্তার