চট্টগ্রামের উন্নয়নে শেখ হাসিনার সরকার অদ্বিতীয়

বন্যা প্রতিরোধ দেয়ালের নির্মাণ কাজ পরিদর্শনে ছালাম

| বৃহস্পতিবার , ২৪ নভেম্বর, ২০২২ at ১০:৪২ পূর্বাহ্ণ

চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যতটুকু আন্তরিকতা দেখিয়েছে, তার সিকিভাগও অন্যরা দেখাননি। পানি উন্নয়ন বোর্ডের অধীনে কালুরঘাট হতে মদুনাঘাট পর্যন্ত বন্যা প্রতিরোধ দেয়াল নির্মাণ প্রকল্পের পূর্ব ও উত্তর মোহরা অংশের কাজ পরিদর্শনকালে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম এসব কথা বলেন।

বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন বিগ্রেডের প্রতিনিধিবৃন্দকে নিয়ে প্রকল্প এলাকা পরিদর্শনকালে তিনি আরো বলেন, চট্টগ্রামকে সুদূরপ্রসারী পরিকল্পনা নিয়ে কাজ করছেন শেখ হাসিনার সরকার। নদী, সাগর ও পাহাড় বেষ্টিত চট্টগ্রাম শহরের সুরক্ষা নিশ্চিত করতে তিনি ফৌজদারহাট হতে মদুনাঘাট পর্যন্ত বেড়িবাঁধ ও আউটার সিটি রিং রোড বাস্তবায়ন করেছেন।

জলাবদ্ধতা নিরসনে খাল খনন, সংস্কার ও উদ্ধার মেগা প্রকল্পের কাজ সম্পন্ন হলে চট্টগ্রাম শহর জলাবদ্ধতা ও জলজটমুক্ত হবে। জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলার কথা চিন্তা করে ভূগর্ভস্থ পানির উপর চাপ না ফেলেই সুপেয় পানির চাহিদা মেটাতে মদুনাঘাট ও রাঙ্গুনিয়ায় বৃহৎ আকারের পানি শোধনাগার নির্মিত হয়েছে। আগামী জাতীয় নির্বাচনে এমন চট্টগ্রাম দরদী সরকারকে আবারো বিজয়ী করতে চট্টগ্রামবাসীকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন সংস্থা ৩৪ ব্রিগেড ইঞ্জিনিয়ারের প্রতিনিধি মেজর সুজা উদ্দিন পাঠান, মোহরা ওয়ার্ড কাউন্সিলর কাজী নুরুল আমিন মামুন, নাজিম উদ্দিন চৌধুরী, নুরুল ইসলাম, আবুল কাশেম বাদশা, শামসেদ খোকন, এরশাদ আলম বিটু, মো. হারুন, মো. সালাউদ্দিন, শওকত আলম, মোস্তফা কামাল প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধহালদায় দুই হাজার মিটার জাল জব্দ
পরবর্তী নিবন্ধষড়যন্ত্রকারীরা আবার তৎপর, দাঁতভাঙ্গা জবাব দিতে হবে : এমপি মোছলেম