চট্টগ্রামসহ সারা দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য ও মনুমেন্টে নিরাপত্তা জোরদারের নির্দেশ

আজাদী প্রতিবেদন | রবিবার , ৬ ডিসেম্বর, ২০২০ at ৬:২০ পূর্বাহ্ণ

ভাস্কর্য নিয়ে বিতর্কের মধ্যেই কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ভাস্কর্য ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। এ পরিস্থিতিতে চট্টগ্রামসহ সারা দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য, মনুমেন্ট ও ম্যুরালসমূহের তালিকা তৈরি করে নিরাপত্তা জোরদার করার নির্দেশ দিয়েছে পুলিশ সদর দপ্তর। নির্দেশনা পেয়ে ইতোমধ্যে সিএমপি ও চট্টগ্রাম রেঞ্জের সকল থানার ওসিরা প্রয়োজনীয় পদক্ষেপ নিতে শুরু করেছেন।
সিএমপির উপ পুলিশ কমিশনার (সিটি-এসবি) আব্দুল ওয়ারিশ খান বলেন, ইতোমধ্যেই সিএমপির সব থানার ওসিদের নিরাপত্তা জোরদার করতে নির্দেশনা দেওয়া হয়েছে। নগরীতে কোন কোন জায়গায় ভাস্কর্য, মনুমেন্ট ও ম্যুরাল রয়েছে সেই তালিকাও আমরা করেছি। প্রতিটি স্থাপনায় সরাসরি পুলিশ মোতায়ন করা না হলেও নজরদারি ও টহল বাড়ানো হবে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে নগরীর হালিশহর বড়পোল মোড়ে নির্মিত হয়েছে ‘বজ্রকণ্ঠ’ ভাস্কর্য। নগরীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর (অক্সিজেন-কুয়াইশ সংযোগ সড়ক) উভয় প্রান্তে দুটি ম্যুরাল স্থাপন করেছে সিডিএ। এছাড়া জেলা শিল্পকলা একাডেমি, চট্টগ্রাম প্রেসক্লাব, জামালখান খাস্তগীর স্কুল ও সেন্ট মেরী’স স্কুলের সামনে, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, পুরাতন রেল স্টেশন আলোর ঠিকানা প্রাঙ্গণসহ বিভিন্ন জায়গায় বঙ্গবন্ধুর ভাস্কর্য, মুর‌্যাল ও মনুমেন্ট রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদায়িত্ব পালন করতে হবে নিষ্ঠার সাথে : প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধঢাকা-চট্টগ্রাম সড়ক ও রেলপথের নিয়ন্ত্রণ আসে মুক্তিবাহিনীর হাতে