চক্রাকারে বাস চালুর দাবি

চবিতে শিক্ষার্থীদের অবস্থান

চবি প্রতিনিধি | শনিবার , ১৬ এপ্রিল, ২০২২ at ৬:৩৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসের অভ্যন্তরে চক্রাকার বাস সার্ভিসের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে (বঙ্গবন্ধু উদ্যান) অবস্থান নেয় তারা। এ সময় শিক্ষার্থীরা ক্যাম্পাসে চক্রাকার বাস সার্ভিস চালুর দাবিতে বিভিন্নরকম স্লোগান দেয়। এতে ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীরাও একাত্মতা পোষণ করে অবস্থানে যোগ দেয়। পরে দাবি পূরণের আশ্বাসে রাত সাড়ে দশটায় অবস্থান থেকে সরে আসে শিক্ষার্থীরা।
শিক্ষার্থীরা বলেন, ক্যাম্পাসে প্রতিনিয়ত সিএনজি চালক ও স্থানীয়দের দ্বারা হামলার শিকার হচ্ছে শিক্ষার্থীরা। এখন আমাদের দাবি হচ্ছে ক্যাম্পাসে চক্রাকারে বাস সার্ভিস চালু করতে হবে। বাস চালু হয়ে গেলে আমাদের আর সিএনজি চালকদের ধার ধারতে হবে না। আমরা নিজেদের বিশ্ববিদ্যালয়ের বাসে চলাচল করব। ফলে কারো হাতে আমাদের হেনস্তা হতে হবে না।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, ক্যাম্পাসে একসময় বাস চলত। কিন্ত খরচ কমানো ও জীববৈচিত্র্য সংরক্ষণের লক্ষ্যে ক্যাম্পাসে ইঞ্জিনচালিত যানবাহন চলাচল সীমিত করা হয়। ঐ সময় শিক্ষার্থীদের জন্য যে বাসগুলো চলত তা বন্ধ করা হয়। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে আমরা বাস চালু করার জন্য ইউজিসির নিকট আবেদন জানাব।

পূর্ববর্তী নিবন্ধসাংবাদিক কলামিস্ট মোস্তফা কামাল পাশার ইন্তেকাল
পরবর্তী নিবন্ধকুতুবদিয়ায় বজ্রপাতে দুই শ্রমিক নিহত