চকরিয়ায় ৩০ লাখ টাকার ইয়াবা জব্দ, প্রাইভেট কারসহ গ্রেপ্তার ১

চকরিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ৩১ মার্চ, ২০২২ at ৬:২৯ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফ থেকে চট্টগ্রামে পাচারের সময় চকরিয়া থানার পুলিশ একটি প্রাইভেট কারে তল্লাশি চালিয়ে ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে।

এ সময় পুলিশের সংকেত দেখে নিরাপদ দূরত্বে কারটি ফেলে অজ্ঞাত চালক পালিয়ে গেলেও গ্রেপ্তার করা হয়েছে ইয়াবা কারবারিকে। তার নাম খায়রুল বশর (২০)। তিনি কক্সবাজারের টেকনাফ পৌরসভার চার নম্বর ওয়ার্ডের নতুন পল্লান পাড়ার নুরুল ইসলামের ছেলে।

তার দেখানো মতে কারের টায়ারের টিউবের ভেতর থেকে উদ্ধার করা হয় ইয়াবাভর্তি প্যাকেটগুলো। পরে গণমাধ্যমকর্মীসহ স্থানীয়দের উপস্থিতিতে গুনে পাওয়া যায় ২০০ পিস করে ৫০ প্যাকেট ইয়াবা। জব্দ করা হয় ইয়াবা পাচারে ব্যবহৃত কার গাড়িটিও।

পুলিশ জানায়, আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুর একটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার লক্ষ্যারচর ইউনিয়নের জিদ্দাবাজার এলাকায় ইয়াবা উদ্ধারে এই অভিযান চালায় পুলিশ। এর আগে গোপন সংবাদ পেয়ে জিদ্দাবাজার স্টেশনের কাছে ওঁৎ পেতে ছিল পুলিশ।

অভিযানে অংশ নেন চকরিয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. তফিকুল আলম, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী, অপারেশন অফিসার রাজীব চন্দ্র সরকারসহ বিপুল সংখ্যক পুলিশ।

অপারেশন অফিসার রাজীব চন্দ্র সরকার বলেন, “উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের প্রত্যেকটির বর্তমান বাজারমূল্য ৩০০ টাকা হিসেবে ৩০ লাখ টাকা মূল্যের ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।”

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী জানান, টেকনাফ থেকে চকরিয়া হয়ে চট্টগ্রামে পাচার হবে ইয়াবা এমন সংবাদ গোপনে পেয়ে ঊর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়। নির্দেশনা মোতাবেক পরে মহাসড়কের জিদ্দাবাজার এলাকায় একটি প্রাইভেট কার থামিয়ে অভিযান চালানো হয়।

এ ঘটনায় থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধহালদায় ৩ হাজার মিটার ঘেরা জাল জব্দ
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় অগ্নিকাণ্ডে পুড়ল ১৫ বসতঘর