চকরিয়ায় মহাসড়কে টেক্সিতে ডাকাতি, পুলিশের সঙ্গে গোলাগুলি

চকরিয়া প্রতিনিধি | বুধবার , ২৪ এপ্রিল, ২০২৪ at ১১:০৬ পূর্বাহ্ণ

চকরিয়ায় মহাসড়কে প্রবাসগামী ব্যক্তিসহ পরিবার সদস্যদের বহনকারী সিএনজি টেক্সিতে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় পিটুনিতে প্রবাসগামীসহ ৬ জন আহত হয়। তন্মধ্যে ডাকাত প্রতিরোধে এগিয়ে আসা একটি ডাম্পার গাড়ির চালক তথা মালিক গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে। সে সময় পুলিশ উপস্থিত হলে ডাকাত সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে পালানোর চেষ্টা করে। পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে পুলিশের তৎপরতার কাছে হার মেনে ডাকাত সদস্যরা পালিয়ে যায়। এ সময় তারা ফেলে যায় একটি কাটা বন্দুক।

গতকাল মঙ্গলবার ভোর পাঁচটার দিকে চট্টগ্রামকক্সবাজার মহাসড়কের বরইতলী নতুন রাস্তার মাথায় এই ঘটনা ঘটে। আহতরা হলেনহাতের আঙুলে গুলিবিদ্ধ ডাম্পার ট্রাকের মালিক আব্দুল খালেক পুতু (৩০), প্রবাসী রফিক উদ্দিন বাবুল, তার স্ত্রী মোশারেফা বেগম, শাশুড়ি শাহেনা বেগম, শ্যালক জুলফিকার আলী ভুট্টো ও টেক্সিচালক এহসান।

আহত ভুট্টো জানান, তার বড় বোনের জামাতা রফিক উদ্দিন বাবুল ওমান যাওয়ার জন্য পরিবারসহ বাড়ি থেকে বের হন। তাদের বহনকারী সিএনজি টেক্সি রওনা দেয় চট্টগ্রাম বিমানবন্দরের উদ্দেশ্যে। পথিমধ্যে এই ডাকাতি ও হামলার ঘটনা ঘটে। এ সময় ডাকাতেরা নগদ টাকা ও তিনটি মোবাইল সেট কেড়ে নেয়।

ডাকাতির সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, খবর পেয়ে চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার রকীব উর রাজাসহ ঘটনাস্থল পরিদর্শন করেছি। ওসি চকরিয়া জানান, ডাম্পার ট্রাক নিয়ে ডাকাতদের প্রতিরোধ করার চেষ্টা করলে ডাকাতরা ৩ রাউন্ড গুলি ছুড়ে। পুলিশও ৪ রাউন্ড পাল্টা গুলি করলে ডাকাতরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে ডাকাতদলের ফেলে যাওয়া একটি কাটা বন্দুক উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ভুক্তভোগী ও পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পূর্ববর্তী নিবন্ধলামা উপজেলা বাস্তবায়ন ও সমন্বয় কমিটি গঠন
পরবর্তী নিবন্ধছয় মাস আগে কিডনি দিয়ে বাঁচিয়েছেন স্বামীকে, মারা গেলেন ছিনতাইকারীর হামলায়