ঘুম থেকে ডেকে নিয়ে কৃষকলীগ নেতাকে গুলি করে হত্যা

চকরিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২১ সেপ্টেম্বর, ২০২১ at ৫:৫২ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় কথা আছে বলে ঘুম থেকে ডেকে নিয়ে মো. সরওয়ার কামাল (৩৫) নামে এক আর্টিস্ট শিল্পী ও কৃষকলীগ নেতাকে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। গত রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ঘোনার পাড়ায় এই ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।
নিহত সরওয়ার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাটের মিঠাছড়ি এলাকার মৃত ছৈয়দ নূর সিকদারের পুত্র। বিয়ের পর দীর্ঘবছর ধরে তিনি পাশের ইউনিয়ন ফাঁসিয়াখালীর ঘোনার পাড়ায় শ্বশুড়ের দেওয়া জায়গায় বাড়ি তৈরি করে বসবাস করছিলেন। পরিবার সূত্র জানায়, স্থায়ীভাবে ফাঁসিয়াখালী ইউনিয়নে বসবাসের সুবাদে তিনি ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি কঙবাজার আর্টস ক্লাবের অন্যতম সদস্য এবং পেশায় একজন আর্টস শিল্পীও। পরিবার ও প্রতিবেশীর বরাত দিয়ে ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মহিউদ্দিন জানান, নিহত সরওয়ার কামালের স্ত্রী কাজল আক্তার সন্তানদের নিয়ে নিকটাত্মীয়ের বিয়েতে যান কোনাখালী ইউনিয়নে। এ কারণে সরওয়ার একাই ছিলেন বাড়িতে। গত রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে পাঁচ সদস্যের একদল সশস্ত্র দুর্বৃত্ত বাড়িতে গিয়ে দরজা খুলতে বলেন এবং ঘুম থেকে উঠতে বাধ্য করেন সরওয়ারকে। এই পরিস্থিতিতে সাদেক নামের এক প্রতিবেশীকে ফোন করেন সরওয়ার। কিন্তু সরওয়ার প্রতিবেশীর সাথে কোন কথা না বললেও হৈ চৈ হওয়ার আওয়াজ শুনতে পান। এ সময় সাদেক তাদের বাড়ির ছাদে উঠে দেখতে পান সরওয়ারের বাড়ির সামনে কয়েকজন অবস্থান করছে। এর পর ভয়ে সাদেক বাড়িতে ঢুকে গিয়ে তাকে (ইউপি সদস্য মহিউদ্দিন) ফোন করে বিষয়টি জানায়। কিছুক্ষণ পর আশপাশের কয়েকজনকে সাথে নিয়ে বাড়িতে গিয়ে দেখতে পান বুকে গুলিবিদ্ধ সরওয়ারের মৃতদেহ উঠানেই পড়ে রয়েছে। তাৎক্ষণিক বিষয়টি চকরিয়া থানার ওসিকে অবহিত করেন।
এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের দৈনিক আজাদীকে বলেন, ‘পূর্ব শত্রুতার জের ধরে খুব কাছের লোকজনই পরিকল্পিতভাবে সরওয়ারকে হত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। সরাসরি বুকে একটি গুলি চালিয়ে তাকে হত্যার পর লাশ ফেলে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ সময় মোবাইলসহ বাড়ির কোন মালামালও নেয়নি দুর্বৃত্তরা। পুলিশ লাশ উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য কঙবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন কঙবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান ও চকরিয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার মো. তফিকুল আলম। ওসি আরো বলেন, এ ঘটনায় সোমবার বিকেল পর্যন্ত পরিবারের পক্ষ থেকে মামলা রুজু করতে লিখিত এজাহার দেয়নি। অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে সংক্রমণ ২ শতাংশের নিচে