ঘটনা তদন্তে সিডিএর পাঁচ সদস্যের তদন্ত কমিটি

রিয়াজউদ্দিন বাজারে অগ্নিকাণ্ড

আজাদী প্রতিবেদন | রবিবার , ৩০ জুন, ২০২৪ at ৪:১২ পূর্বাহ্ণ

নগরীর রিয়াজউদ্দিন বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছের নির্দেশে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সংস্থার তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ এ এম. হাবিবুর রহমানকে আহ্বায়ক করে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, চুয়েটের যেকোনো একজন উপযুক্ত প্রতিনিধি, উপপ্রধান নগর পরিকল্পনাবিদ মো. আবু ঈসা আনছারী, সহকারী অথরাইজড অফিসার মো. হামিদুল হক এবং সদস্য সচিব করা হয়েছে অথরাইজড অফিসার২ মো. তানজিব হোসেন।

এর আগে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মোহাম্মদীয়া প্লাজা পরিদর্শন করেছেন সিডিএ চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ। শনিবার দুপুরে ক্ষতিগ্রস্ত মার্কেট পরিদর্শনকালে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলে ক্ষয়ক্ষতি সম্পর্কে অবগত হন সিডিএ চেয়ারম্যান। তিনি মার্কেটগুলোর বর্তমান অবস্থা ও অব্যবস্থাপনায় ক্ষোভ প্রকাশ করেন। পরে তিনি তামাকুমন্ডি লেইন বণিক সমিতি নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন।

বণিক সমিতির সভাপতি সরওয়ার কামাল ও সাধারণ সম্পাদক আহমেদ কবির দুলাল সিডিএর চেয়ারম্যানকে তামাকুমন্ডি লেইনের ১১০টি মার্কেট ইমারত নির্মাণ বিধিমালা না মেনে করা হয়েছে বলে জানিয়েছেন। তারা বলেন, এসব মার্কেট একেকটি ‘মৃত্যুকূপ’।

এ সময় উপস্থিত ছিলেন সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এএ এম হাবিবুর রহমান, উপপ্রধান নগর পরিকল্পনাবিদ মো. আবু ঈসা আনছারী ও অথরাইজড অফিসার তানজিব হোসেন।

পূর্ববর্তী নিবন্ধনগরীর কমিউনিটি সেন্টার ভাড়ায় দেখাতে হবে রিটার্ন জমার প্রমাণ
পরবর্তী নিবন্ধডিভাইডারে ধাক্কা লেগে উল্টে গেল কার, আহত ২