গ্রেটার ম্যানচেস্টার চট্টগ্রাম অ্যাসোসিয়েশনের বিজয় দিবস উদযাপন

আজাদী অনলাইন | সোমবার , ১৯ ডিসেম্বর, ২০২২ at ১১:১৩ অপরাহ্ণ

গ্রেটার ম্যানচেস্টার চট্টগ্রাম এসোসিয়েশনের উদ্যোগে ১৮ ডিসেম্বর ম্যানচেস্টারের রশফোর্ড পার্কে বিজয় দিবস উদযাপন করা হয়। অনুষ্ঠানে চট্টগ্রামবাসীরা তাদের পরিবার-পরিজন নিয়ে উপস্থিত হন।

অনুষ্ঠানের মূল লক্ষ্য ছিল ভবিষ্যৎ প্রজন্মকে বাংলাদেশের বিজয়ের ইতিহাস সম্পর্কে জানানো। অনুষ্ঠানে শিশু-কিশোরদের জন্য একটা চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। চিত্রাঙ্কনের বিষয় ছিল বাংলাদেশের জাতীয় স্মৃতিসৌধ, শাপলা ফুল এবং বিজয়ের উল্লাস। সকল শিশু, কিশোর-কিশোরীরা প্রতিযোগিতায় স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। তিন ক্যাটাগরিতে সর্বমোট ৯ জনকে প্রথম দ্বিতীয় তৃতীয় হিসেবে পুরস্কৃত করা হয়।

সংগঠনের পক্ষে পুরস্কার প্রদান করেন এডভাইজার মহিদুল মাওলা, মাফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান আনোয়ারুল আজিম, জাহাঙ্গীর ইসহাক, অর্গানাইজিং সেক্রেটারি মো. মোরশেদ, নুরুল আলম, কোষাধক্ষ্য মোহাম্মদ খান, সহকারি কোষাধক্ষ্য জামাল আহমেদ, এক্সিকিউটিভ মেম্বার মো. আশরাফ, এক্সিকিউটিভ মেম্বার মোহাম্মদ মনির।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মো. উদ্দিন সুমন। অনুষ্ঠানে অংশগ্রহণকারীরী পরিবার পরিজন নিয়ে দুপুরের ভোজন শেষে বড় পর্দায় বিশ্বকাপ ফাইনাল খেলা উপভোগ করেন। অনুষ্ঠান আয়োজনের দায়িত্বে ছিলেন ভাইস-চেয়ারম্যান সুজন মোরশেদ সিদ্দিকী, মোহাম্মদ মহিউদ্দিন, মো. মোরশেদ আমানুল্লাহ জাকির, মোহাম্মদ জাহিদ, মো. তৌহিদুল ইসলাম, মো. ফয়েজ, মোহাম্মদ মিজান।

অনুষ্ঠানে নতুন প্রজন্মের কাছে বিজয়ের ইতিহাস পৌঁছাতে সহযোগিতা করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সংগঠনের চেয়ারম্যান এসএম ফয়সাল কবির নিক্সন। তিনি ভবিষ্যতে এ ধরনের অনুষ্ঠান আরো করার ইচ্ছা পোষণ করেন।

পূর্ববর্তী নিবন্ধদেশের পথে মেসিরা
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা