গ্যাসের বোতলটি ঘুরতে ঘুরতে পড়ল মাথার উপর

স্ক্র্যাপ ব্যবসায়ীর মৃত্যু

সীতাকুণ্ড প্রতিনিধি | বুধবার , ১৫ সেপ্টেম্বর, ২০২১ at ৬:১৪ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডের একটি শিপব্রেকিং ইয়ার্ডে পুরাতন জাহাজের মালামাল কিনতে গিয়ে গ্যাস সিলিন্ডারের আঘাতে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের আকিলপুর সাগর উপকূলে মাদার স্টিল শিপব্রেকিং ইয়ার্ড নামে একটি জাহাজভাঙা কারখানায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ওই ব্যবসায়ীর নাম মো. নাজিম উদ্দিন (৪২)। তিনি উপজেলার কুমিরা দক্ষিণ কাজিপাড়ার মো. জানে আলমের ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, নিহত নাজিম পুরাতন জাহাজের লোহা কিনতে মাস্টার কাশেমের মালিকানাধীন মাদার স্টিল শিপব্রেকিং ইয়ার্ডে আসেন। এসময় তিনি স্ক্র্যাপ লোহার একটি ডিপোর পাশে দাঁড়ানো ছিলেন। তখন অন্য শ্রমিকরা একটি ট্রাক থেকে অক্সিজেনের বোতল নামানোর সময় একটি বোতলের মুখ ফসকে অঙিজেন বের হতে থাকে। এতে গ্যাসের উচ্চ চাপের কারণে বোতলটি ঘুরতে ঘুরতে একপর্যায়ে নাজিমের মাথার উপর পড়লে গুরুতর আহত হন তিনি। এ সময় ইয়ার্ডের শ্রমিকরা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) প্রেরণ করেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
ঘটনার সত্যতা স্বীকার করে সীতাকুণ্ড মডেল থানার ওসি আবুল কালাম আজাদ জানান, একটি গ্যাসের উচ্চ চাপের কারণে বোতলের মুখ খুলে গেলে পাশে দাঁড়ানো ব্যবসায়ী নাজিমের উপর আঘাত করে। এতে তিনি গুরুতর আহত হলে শ্রমিকেরা তাঁকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

পূর্ববর্তী নিবন্ধকার ঘরে বসত করে কোন জনা
পরবর্তী নিবন্ধআশাবাদী না হয়ে তো উপায় নেই