গ্যাসচালিত বাসে বাড়তি ভাড়া বিআরটিএর অভিযানে জরিমানা

আজাদী প্রতিবেদন | বুধবার , ১০ নভেম্বর, ২০২১ at ৮:৪৯ পূর্বাহ্ণ

ডিজেলের দাম বৃদ্ধিতে সরকার ডিজেল চালিত যানবাহনের ভাড়া বাড়িয়েছে। গত সোমবার থেকে বর্ধিত ভাড়া কার্যকর হয়েছে। সরকারি প্রজ্ঞাপনে গ্যাস ও পেট্রোলচালিত যানবাহনের ভাড়া বাড়ানো না হলেও নগরীতে গ্যাস চালিত যানবাহনে বাড়তি ভাড়া আদায় থামছে না। নগরীতে এ ধরণের বাসে বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগে জরিমানাও করেছে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার নগরীর ২নং গেইট, জিইসি মোড়, টাইগারপাস, কাজীর দেউরি, লাভলেন, নিউমার্কেট, লালখান বাজার, অঙিজেন মোড়ে অভিযান পরিচালনা করেন বিআরটিএর দুই ভ্রাম্যমাণ আদালত।
অভিযানে ৩৭ মামলায় ৪১ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে। তন্মধ্যে অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে ১২টি সিএনজিচালিত ও ১টি ডিজেলচালিত বাসকে জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
বিআরটিএ সূত্র জানিয়েছে, অতিরিক্ত ভাড়া ও অতিরিক্ত যাত্রী নেওয়াসহ মোটরযান আইনের নানান অপরাধে ১২ মামলায় ২০ হাজার টাকা জরিমানা করেন বিআরটিএ আদালত-১১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট একি মিত্র চাকমা। অন্যদিকে গ্যাসচালিত বাসে অতিরিক্ত ভাড়াসহ নানান অপরাধে ১৫ মামলায় ২১ হাজার ৫শ টাকা জরিমানা করেন বিআরটিএর আদালত-১৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহরিয়ার মুক্তার।

পূর্ববর্তী নিবন্ধজ্বালানি তেলের বর্ধিত দাম প্রত্যাহার করুন : সিপিবি
পরবর্তী নিবন্ধডা. শেখ শফিউল আজম রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ডের সদস্য