গোলের ঘ্রাণ পাচ্ছিলেন রিচার্লিসন

স্পোর্টস ডেস্ক | শনিবার , ২৬ নভেম্বর, ২০২২ at ৬:২৬ পূর্বাহ্ণ

বিশ্বকাপে প্রথম ম্যাচেই দুর্দান্ত পারফরম্যান্সে নিজেকে জানান দিয়েছেন রিচার্লিসন। সার্বিয়ার বিপক্ষে করেছেন জোড়া গোল। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড বলেছেন, আগে থেকেই জালের দেখা পাওয়ার বিশ্বাসটা তার ছিল। গত বৃহস্পতিবার ‘জি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে ব্রাজিল। দ্বিতীয়ার্ধে গোল দুটি করেছেন রিচার্লিসন। এর মধ্যে দ্বিতীয় গোলটি ছিল দর্শনীয়। ৭৩তম মিনিটে বাঁ দিক থেকে ক্রস বাড়ান ভিনিসিউস। বাঁ পায়ের টোকায় বল উপরে তুলে শরীরটাকে শূন্যে ভাসিয়ে দুর্দান্ত অ্যাক্রোবেটিক শটে ঠিকানা খুঁজে নেন ২৫ বছর বয়সী রিচার্লিসন। ২০২২ সালে ব্রাজিলের হয়ে দারুণ ফর্মে থাকা রিচার্লিসন সাত ম্যাচে করলেন ৯ গোল।

সার্বিয়া ম্যাচের পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে টটেনহ্যাম হটস্পারে খেলা এই খেলোয়াড় বলেন, গোল যে আসছে এই বিশ্বাস তার ছিল।
‘আমাদের প্রফেসর তিতে যেমনটা বলে থাকেন, তুমি গোলের ঘ্রাণ পাচ্ছো এবং তাই ঘটছে। এটি একটি দুর্দান্ত রাত ছিল, একটি সুন্দর জয় এবং লক্ষ্যে পৌঁছাতে আমাদের হাতে ছয়টি ম্যাচ আছে।’ এই ম্যাচে তিতে আক্রমণ সাজান নেইমার, রিচার্লিসন, ভিনিসিউস জুনিয়র ও রাফিনিয়াকে নিয়ে। তার এই সিদ্ধান্ত কাজে লাগে বেশ। এই চারজন যখনই আক্রমণ শানিয়েছেন, তা সামলাতে কঠিন পরীক্ষা দিতে হয়েছে সার্বিয়াকে। নিজেদের পরের ম্যাচে আগামী সোমবার পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ সুইজারল্যান্ড। প্রথম ম্যাচে ক্যামেরুনকে ১-০ গোলে হারিয়েছে দলটি।

পূর্ববর্তী নিবন্ধমেসির চ্যালেঞ্জ নিতে প্রস্তুত ওচোয়া
পরবর্তী নিবন্ধরিচার্লিসনের ছোটবেলা কেটেছে চকলেট বিক্রি করে