গুলিবিদ্ধ শ্রমিক লীগ সভাপতির মৃত্যু

কক্সবাজারে ৪ ঘণ্টা সড়ক অবরোধ, বিক্ষোভ

কক্সবাজার প্রতিনিধি | সোমবার , ৮ নভেম্বর, ২০২১ at ৬:৪৮ পূর্বাহ্ণ

দুর্বৃত্তের গুলিতে গুরুতর আহত কক্সবাজার জেলা শ্রমিক লীগ সভাপতি জহিরুল ইসলাম সিকদারের মৃত্যু হয়েছে। রোববার পৌনে ১টায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ খবর কক্সবাজার পৌঁছালে বিক্ষুব্ধ নেতাকর্মী ও এলাকাবাসী কক্সবাজার-টেকনাফ সড়কের প্রবেশমুখ লিংকরোডে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে। প্রায় ৪ ঘণ্টা পর বিকাল ৫টার দিকে পুলিশি তৎপরতায় যান চলাচল স্বাভাবিক হয়ে আসে। গত শুক্রবার (৫ নভেম্বর) রাত সোয়া ১০ টার দিকে লিংকরোডে গুলিবিদ্ধ হন জেলা শ্রমিক লীগ সভাপতি জহিরুল ইসলাম সিকদার এবং তার ছোট ভাই ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি নির্বাচনে মেম্বার পদ প্রার্থী বর্তমান মেম্বার কুদরত উল্লাহ সিকদার। একদল দুর্বৃত্ত সিএনজি ও মোটর সাইকেল যোগে কুদরত উল্লাহর নিজস্ব অফিসের সামনে এসে অতর্কিতভাবে গুলি করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সেখান থেকে তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়। রোববার দুপুর পৌনে ১টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জেলা শ্রমিক লীগ সভাপতি জহিরুল ইসলাম সিকদার। চিকিৎসাধীন ছোট ভাই কুদরত উল্লাহ মেম্বারের অবস্থাও আশংকাজনক বলে জানান তাদের বড় ভাই মাহবুবুল আলম সিকদার।
তিনি জানান, তার ভাই জহিরুল ইসলাম সিকদারের মৃতদেহ চমেক হাসপাতালে ময়না তদন্ত শেষে সোমবার সকালে চট্টগ্রাম থেকে কক্সবাজারে আনা হবে। এরপর মুহুরীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে বাদ আছর নামাজে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
এদিকে শ্রমিকনেতা জহিরুল ইসলাম সিকদারের মৃত্যুর খবর তার নিজ এলাকা লিংকরোডে এসে পৌঁছালে বিক্ষুব্ধ এলাকাবাসী কক্সবাজার-টেকনাফ সড়কের প্রবেশমুখে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করেন। এসময় বেশ কয়েকটি যানবাহনেও ভাঙচুর চালানো হয় বলে জানান প্রত্যক্ষদর্শীরা। র‌্যাব ও পুলিশি তৎপরতায় প্রায় ৪ ঘণ্টা পর বিকাল ৫টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।
এছাড়া এ ঘটনার জের ধরে খরুলিয়ায় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী টিপু সোলতানের নির্বাচনী অফিসে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলামের সমর্থকেরা ভাঙচুর চালায় বলে খবর পাওয়া গেছে।
নিহত জহিরুল ইসলাম সিকদার এবারের ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে বর্তমান চেয়ারম্যান টিপু সোলতানকেই দলীয় মনোনয়ন দেয়া হয়।
কক্সবাজার সদর থানা পুলিশের ওসি অপারেশন সেলিম উদ্দিন গতরাতে জানান, এ ঘটনায় কেউ গ্রেপ্তার হয়নি। কেউ এজাহারও জমা দেয়নি। তবে মৌখিক অভিযোগের ভিত্তিতে প্রধান সন্দেহভাজনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পূর্ববর্তী নিবন্ধনগরের তিন বাজারকে পলিথিনমুক্ত করার সিদ্ধান্ত চসিকের
পরবর্তী নিবন্ধওসি প্রদীপের মামলা বিভাগীয় বিশেষ জজ আদালতে