গাড়ির চাকা চুরির মামলায় কারাগারে শ্রমিক নেতা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৮ নভেম্বর, ২০২২ at ৪:০৭ পূর্বাহ্ণ

গাড়ির চাকা চুরির মামলায় চট্টগ্রাম প্রাইম মুভার ফ্লাটবেড ওনার্স এসোসিয়েশনের কার্যকরী সভাপতি, ডক শ্রমিক নেতা আবু বক্কর সিদ্দিকসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। বন্দর থানায় রুজুকৃত একটি মামলার প্রেক্ষিতে তাদের গ্রেপ্তার করা হয়। আবু বক্কর সিদ্দিকের বাড়ি থেকে গাড়ির রিমসহ চোরাই টায়ারটিও উদ্ধার করা হয়েছে। গতকাল তাদের আদালতে হাজির করা হলে আদালত কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।
পুলিশ জানায়, বন্দর থানাধীন নিমতলা এলাকার ফারুক সাহেবের ভাড়াটিয়া মোহাম্মদ জয়নাল আবেদীন তার প্রাইম মুভার গাড়ির একটি রিমসহ টায়ার
চুরির ব্যাপারে একটি মামলা রুজু করেন। গাড়ির টায়ার চুরির ঘটনায় ওই গাড়ির হেলপার মোহাম্মদ সুমন হোসেনকে সন্দেহজনকভাবে আটক করা হয়। সুমন কুমিল্লার চান্দিনা এলাকার সোহেলপুরের জনৈক মোশাররফ হোসেনের পুত্র। সুমনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে রিমসহ চোরাই টায়ারটি চুরি করার কথা স্বীকার করে। সে পুলিশের কাছে টায়ারটি আবু বক্কর সিদ্দিকের কাছে বিক্রি করার কথা জানায়। পরবর্তীতে পুলিশ আবু বক্কর সিদ্দিকের বাড়ি থেকে রিমসহ চোরাই টায়ারটি উদ্ধার করে। ঘটনার ব্যাপারে বন্দর থানায় একটি মামলা রুজু করা হয়। মামলায় আবু বক্কর সিদ্দিক এবং মোহাম্মদ সুমনকে আসামি করা হয়।
মোহাম্মদ আবু বক্কর সিদ্দিক (৫৫) ইপিজেড থানাধীন নিউমুরিং আবাসিক এমবিবি ১নং গেট এলাকার জনৈক হাবিব উল্লাহর পুত্র।
আবু বক্কর সিদ্দিক চট্টগ্রাম প্রাইম মুভার ফ্লাটবেড ওনার্স এসোসিয়েশনের কার্যকরী সভাপতি। তিনি চট্টগ্রাম বন্দর ডক শ্রমিকদের একটি সংগঠনেরও ভাইস প্রেসিডেন্ট। ব্যক্তিগত জীবনে অবস্থাপন্ন এবং প্রভাবশালী আবু বক্কর সিদ্দিক একটি টায়ার চুরির মামলায় গ্রেপ্তার হওয়ার ঘটনাটি চাঞ্চল্য সৃষ্টি করেছে।
এই ব্যাপারে প্রাইম মুভার ফ্লাটবেড ওনার্স এসোসিয়েশনের সেক্রেটারি আবুল হাশেম দৈনিক আজাদীকে বলেন, প্রকৃত ঘটনা হচ্ছে একজন শ্রমিক একটি পুরোনো চাকা বিক্রি করার আগ্রহ দেখিয়ে আবু বক্করের ড্রাইভারকে ফোন করে। তখন ড্রাইভার পুরোনো চাকা কিনবে কিনা জানতে চাইলে আবু বক্কর কিনে নিতে বলেন। ১৫ হাজার টাকা দিয়ে রিমসহ চাকাটি কেনা হয়। চাকার দোকানগুলোতে এই ধরনের পুরোনো চাকা প্রায়শঃ বিক্রি হয় বলে উল্লেখ করে আবুল হাশেম বলেন, এটি যে চোরাই চাকা সেটি আবু বক্কর জানতেন না। ৮/১০টি গাড়ি ছাড়াও একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী আবু বক্কর জেনেশুনে চোরাই চাকা কিনবেন তা আমি বিশ্বাস করি না। বিষয়টিকে তিনি ষড়যন্ত্রমূলক বলেও মন্তব্য করেন।

পূর্ববর্তী নিবন্ধব্র্যাকের স্কুল অফ ইঞ্জিনিয়ারিংয়ের নাম এখন বিএসআরএম স্কুল অফ ইঞ্জিনিয়ারিং
পরবর্তী নিবন্ধচবির পঞ্চম সমাবর্তন মার্চে : উপাচার্য