গার্মেন্টস কারখানায় সন্ত্রাসীদের হামলা

আজাদী প্রতিবেদন | সোমবার , ২ নভেম্বর, ২০২০ at ১০:০৩ পূর্বাহ্ণ

নগরীর দেওয়ানহাটস্থ রপ্তানিমুখী একটি গার্মেন্টস কারখানায় সন্ত্রাসীরা হামলা করেছে। গতকাল দুপুরে তারা গেটের দারোয়ানদের মারধর করে ভেতরে গিয়ে গার্মেন্টস মালিককে খুঁজতে থাকে। ঘটনায় কারখানার শ্রমিক কর্মচারীদের মাঝে উদ্বেগ দেখা দিয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, দেওয়ানহাটের জোহা ম্যানসনের আঁখি এ্যাপারেলস নামের একটি গার্মেন্টস প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে পণ্য উৎপাদন ও রপ্তানি করছে। গতকাল একদল সন্ত্রাসী মালিককে খুঁজতে থাকে। মালিক নেই শুনে তারা হুমকি দিয়ে চলে যায়। বিষয়টি ডবলমুরিং থানা পুলিশকে জানানো হয়েছে। বিজিএমইএ’র একজন কর্মকর্তা জানান, আঁখি এ্যাপারেলস দীর্ঘদিন ধরে সুনামের সাথে ব্যবসা করছে। তাদের বিরুদ্ধে কারো কোন ধরনের অভিযোগ নেই। নেই শ্রমিক অসন্তোষ। এমন একটি প্রতিষ্ঠানে সন্ত্রাসীদের চড়াও হওয়ার ঘটনা দুঃখজনক।
কারখানার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমগীর হোসেনের পক্ষে গতকাল দৈনিক আজাদীতে অ্যাডভোকেট সাজ্জাদুল ইসলাম প্রেরিত এক বিবৃতিতে এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলা হয়, এধরনের ঘটনা ঘটলে ব্যবসা পরিচালনা করা কঠিন হবে। এতে সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানানো হয়। এব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে বলেও জানানো হয়।
এবিষয়ে ডবলমুড়িং থানার ওসি সদীপ কুমার দাশ আজাদীকে জানান- এঘটনায় প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধঊর্ধ্বতন কর্মকর্তাদের কলেও নেই সাড়া
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে আরো ৩২ জন আক্রান্ত একজনের মৃত্যু