গল্পও লিখছেন অপূর্ব

| সোমবার , ২৮ জুন, ২০২১ at ৭:২৬ পূর্বাহ্ণ

ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। অভিনেতা পরিচয়ের বাইরে তিনি গল্পও লিখছেন। জনপ্রিয়তার শীর্ষে আসার আগে থেকেই এই অভিনেতা গল্প লেখেন। অপূর্ব’র লেখা প্রথম নাটকের গল্প ‘ভালোবাসা শুরু’। সেও প্রায় দশ বছর আগে লেখা। এরপর স্বপ্নের নীলপরী, এক টুকরো নীলসহ প্রায় ২০টির বেশি নাটকের গল্প লিখেছেন তিনি। সর্বশেষ আসছে ঈদের জন্য ‘আগডুম বাগডুম’- শিরোনামের একটি নাটকের গল্প লিখলেন তিনি। এতে অভিনয়ও করেছেন অপূর্ব।
এই নাটকে তার নায়িকা সাবিলা নূর। পরিচালনা করেছেন রুবেল হাসান। অপূর্ব বলেন, গল্প লেখার কাজটি হুট করেই শুরু হয়নি। চিত্রনাট্য পড়তে পড়তে ভাবনাটা মাথায় আসে। চিত্রনাট্য পড়তে গিয়ে কিছু জায়গায় অসঙ্গতি লাগতো। পরিচালকের সঙ্গে আলোচনা করতাম। আমার ভাবনাও চিত্রনাট্যে সংযোজিত হতো।

এভাবে অনেক চিত্রনাট্যে টুকটাক কাজ করতে হয়েছে। অসংখ্য চিত্রনাট্য পড়েছি, অভিনয় করেছি। গল্প সম্পর্কে একটা ধারণা তৈরি হয়েছে। সেই ধারণা থেকেই নাটকের গল্প লেখা। টিভি নাটকের বাইরে এই অভিনেতাকে চলতি বছর একটি ওয়েব ফিল্মেও দেখা গেছে। শিহাব শাহিনের এ ফিল্মটির নাম ‘যদি কিন্তু তবুও’। এটি মুক্তি পায় ওটিটি প্ল্যাটফরমে। এতে তার সঙ্গে জুটি বাঁধেন আলোচিত অভিনেত্রী নুসরাত ফারিয়া।

পূর্ববর্তী নিবন্ধবিরতি ভেঙ্গে ফিরছেন কুসুম
পরবর্তী নিবন্ধনিজের রেস্তোরাঁয় প্রিয়াঙ্কা